ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪৩১, ১৬ জুন ২০২৪, ০৮ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সর্বজনীন পেনশন স্কিমের বাইরে থাকতে সিভাসু শিক্ষকদের মানববন্ধন 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৬ ঘণ্টা, মে ২৬, ২০২৪
সর্বজনীন পেনশন স্কিমের বাইরে থাকতে সিভাসু শিক্ষকদের মানববন্ধন 

চট্টগ্রাম: সর্বজনীন পেনশন স্কিমের বাইরে থাকতে অর্থ  মন্ত্রণালয়ের ‘বৈষম্যমূলক প্রজ্ঞাপন’প্রত্যাহার এবং পূর্বের পেনশন স্কিম চালু রাখার দাবিতে মানববন্ধন করেছে চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সায়েন্স বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নেতারা।  

রোববার (২৬ মে) সকাল সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

 

মানববন্ধনে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের জন্য পূর্বের পেনশন স্কিম চালু রাখা এবং পেশাগত সুযোগ-সুবিধা সম্বলিত একটি স্বতন্ত্র বেতন কাঠামো প্রবর্তনের দাবি জানান।  

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সায়েন্স বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সহ সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ আশরাফ আলী বিশ্বাসের সভাপতিত্বে ও বিশ্ববিদ্যালয়ের পরিকল্পনা ও উন্নয়নের পরিচালক অধ্যাপক ড. মো. আলমগীর হোসেনের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, অধ্যাপক ড. নূরুল আবছার খান, ফুড সায়েন্স অ্যান্ড টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ড. ফেরদৌসী আকতার, মৎসবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ আহমেদ আল নাহিদ, অধ্যাপক ড. মো. কবিরুল ইসলাম খান প্রমুখ।

 

এ সময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, পরিচালক ও শিক্ষকরা উপস্থিত ছিলেন।  

গত ১৩ মার্চ অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগ এক প্রজ্ঞাপন জারি করে। সেখানে বলা হয়, চলতি বছরের ১ জুলাইয়ের পর থেকে স্বশাসিত, স্বায়ত্তশাসিত ও রাষ্ট্রায়ত্ত সংস্থার চাকরিতে যাঁরা নতুন যোগ দেবেন, তাঁরা বিদ্যমান ব্যবস্থার মতো আর অবসরোত্তর পেনশন-সুবিধা পাবেন না। তার পরিবর্তে নতুনদের বাধ্যতামূলক সর্বজনীন পেনশনের আওতাভুক্ত করা হবে।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, মে ২৬, ২০২৪ 
বিই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।