ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

কোটা আন্দোলন: চট্টগ্রামে গ্রেপ্তার ৯ জনের একদিনের রিমান্ড 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৮ ঘণ্টা, জুলাই ২৮, ২০২৪
কোটা আন্দোলন: চট্টগ্রামে গ্রেপ্তার ৯ জনের একদিনের রিমান্ড  প্রতীকী ছবি

চট্টগ্রাম: নগরের কোতোয়ালী ও চান্দগাঁও থানায় কোটা আন্দোলন ঘিরে দায়ের করা মামলায় গ্রেপ্তার ৯ জনের একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। নগরের কোতোয়ালী থানার কোটা আন্দোলন ঘিরে বিশেষ ক্ষমতা আইনে দায়ের করা মামলায় গ্রেপ্তার ৫ জন ও চান্দগাঁও থানায় কোটা আন্দোলন ঘিরে বহদ্দারহাটে সহিংসতায় নিহতের ঘটনায় দায়ের করা মামলায় গ্রেপ্তার ৪ জনের রিমান্ড মঞ্জুর করেন।

 

রোববার (২৮ জুলাই) চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জুয়েল দেবের আদালত ও চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট অলিউল্লাহ আদালতে পৃথক শুনানি শেষে এই আদেশ দেন।

রিমান্ড মঞ্জুর হওয়া কোতোয়ালী থানার আসামিরা হলেন,ফাহিম উদ্দীন, আলফাস আহমেদ, হারুন রশিদ, ওয়াহিদুল ইসলাম, সাফিন ও  চান্দগাঁও থানার আসামিরা হলেন, আলমগীর, আব্দুল্লাহ আল জুবাইর, তাজ উদ্দীন ও নুরুল আলম।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (প্রসিকিউশন) মফিজ উদ্দীন বলেন, কোতোয়ালী থানার কোটা আন্দোলন ঘিরে বিশেষ ক্ষমতা আইনে দায়ের করা মামলায় গ্রেপ্তার ১৮ জনের ৫ দিনের রিমান্ড আবেদন করা হয়। আদালত শুনানি শেষে ৫ জনের এক দিনের রিমান্ড মঞ্জুর ও ৫ জনের জেলগেটে জিজ্ঞাসাবাদের আদেশ দিয়েছেন। এছাড়াও ৮ জনের রিমান্ড নামঞ্জুর করেছেন আদালত।  

তিনি আরও বলেন,  চান্দগাঁও থানায় কোটা আন্দোলন ঘিরে বহদ্দারহাটে সহিংসতায় নিহতের ঘটনায় দায়ের করা মামলায় গ্রেপ্তার ৪ জনের ৫ দিনের রিমান্ড আবেদন করা হয়। আদালত শুনানি শেষে একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

বাংলাদেশ সময়: ২২৩৬ ঘণ্টা, জুলাই ২৮, ২০২৪
এমআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।