ঢাকা, বুধবার, ৩০ শ্রাবণ ১৪৩১, ১৪ আগস্ট ২০২৪, ০৮ সফর ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

নকল পণ্যের গুদামে হানা, জরিমানা ৩ লাখ টাকা

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৮ ঘণ্টা, আগস্ট ১১, ২০২৪
নকল পণ্যের গুদামে হানা, জরিমানা ৩ লাখ টাকা

চট্টগ্রাম: নকল-ভেজাল Weel ডিটারজেন্ট পাউডার, যার মোড়ক Wheel এর মতো। চাষী ভাই চিনিগুঁড়া চাল, যার মোড়ক চাষী চিনিগুঁড়া চালের মতো।

Rim ডিটারজেন্ট পাউডার, মোড়ক Rin ডিটারজেন্ট পাউডারের মতো)। নকল টিস্যু।
 

রোববার (১১ আগস্ট) নগরের ষোলশহরের একটি নকল ও ভেজাল পণ্যের  গুদামে অভিযান চালিয়ে এসব পণ্য ধ্বংস করা হয়। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় ও জেলা কার্যালয় এবং বাংলাদেশ সেনাবাহিনীর সম্মিলিত এ অভিযানে ভিক্টোরিয়াস গ্লোবাল প্রা, লিমিটেডকে তিন লাখ টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। অভিযানকালে ডায়াবেটিসের ওষুধ, শিশুখাদ্য, ভেজাল চিনি, সরিষার তেল, ডিশ ক্লিনার ইত্যাদি নানা ধরনের বেনামি পণ্য পাওয়া যায়, যার কোনোটিরই বিএসটিআইয়ের লাইসেন্স প্রতিষ্ঠানটি দেখাতে পারেনি।  

এ সময় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক ফয়েজ উল্যাহ, সহকারী পরিচালক রানা দেবনাথ, মো. আনিছুর রহমান, নাসরিন আকতার ও বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।  

রানা দেবনাথ জানান, বাংলাদেশ সেনাবাহিনী মধ্যরাতে নকল ও ভেজাল পণ্য বোঝাই একটি ট্রাক ও ট্রাকে থাকা পণ্যের মালিককে আটক করে এবং জাতীয়  ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপপরিচালকের সঙ্গে যোগাযোগ করে। এর প্রেক্ষিতে অধিদপ্তরের কর্মকর্তারা অভিযান চালায়। এ সময় নকল ও ভেজাল পণ্যগুলো দেখতে পান। ভোক্তা অধিকার বিরোধী কাজের জন্য প্রতিষ্ঠানটিকে ৩ লাখ টাকা জরিমানা করা হয় এবং নকল পণ্য ধ্বংস করা হয়।  

বাংলাদেশ সময়: ২২৩৫ ঘণ্টা, আগস্ট ১১, ২০২৪
এআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।