ঢাকা, বুধবার, ৩০ শ্রাবণ ১৪৩১, ১৪ আগস্ট ২০২৪, ০৮ সফর ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

চসিকের ৩২ ওয়ার্ড কার্যালয়ে ভাঙচুর, ক্ষতি ৪ কোটি 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৪ ঘণ্টা, আগস্ট ১২, ২০২৪
চসিকের ৩২ ওয়ার্ড কার্যালয়ে ভাঙচুর, ক্ষতি ৪ কোটি 

চট্টগ্রাম: চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) ৩২টি ওয়ার্ড কাউন্সিলর কার্যালয়ে গত ৫ আগস্ট হামলা, ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। এসব ঘটনায় চার কোটি ৩১ লাখ ৬৩ হাজার ২০০ টাকা ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছে চসিক।

 

চসিক জানায়, চসিকের আওতাধীন সাধারণ ও সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর ৫৫টি কার্যালয়ের মধ্যে ৩২টি কার্যালয়ে এ হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটে। তবে ১৪টি কার্যালয়ে হামলা হলেও ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ণয় করা যায়নি।

সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শেখ মুহম্মদ তৌহিদুল ইসলাম বলেন, চসিকের সচিবালয় বিভাগ থেকে প্রতিটি ওয়ার্ডের ওয়ার্ড সচিবদের সঙ্গে যোগাযোগ করে ক্ষয়ক্ষতির প্রাথমিক তালিকা করা হয়েছে। প্রতিটি ওয়ার্ড কার্যালয়ে নাগরিক সেবা দ্রুত স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনতে কর্মকর্তা-কর্মচারীদের নির্দেশনা দেওয়া হয়েছে। নির্দেশনা বাস্তবায়ন হচ্ছে কি না তা মনিটরিং করা হচ্ছে। ইতোমধ্যে নগরের পরিচ্ছন্ন কার্যক্রম, রাজস্ব বিভাগের কার্যক্রম চালু হয়েছে। শিক্ষাপ্রতিষ্ঠানগুলো খুলে দেওয়া হয়েছে। স্বাস্থ্য বিভাগ নাগরিকদের চিকিৎসাসেবা দিচ্ছে। দ্রুতই নাগরিক সেবা পূর্বাবস্থায় ফেরাতে কাজ চলছে।

বাংলাদেশ সময়: ২২৫০ ঘণ্টা, আগস্ট ১২, ২০২৪
এআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।