ঢাকা, বৃহস্পতিবার, ৩১ শ্রাবণ ১৪৩১, ১৫ আগস্ট ২০২৪, ০৯ সফর ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

মরদেহের গোসলখানা ‘শেষ স্পর্শ’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৬ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২৪
মরদেহের গোসলখানা ‘শেষ স্পর্শ’ ...

চট্টগ্রাম: প্রায় আড়াই বছর পর উন্মুক্ত করা হয়েছে চমেক হাসপাতাল এলাকায় নির্মিত মরদেহের আধুনিক গোসলখানা। মৃত্যুবরণকারী গরিব ও দুস্থদের বিনামূল্যে গোসল এবং কাফন পরানো যাবে ‘শেষ স্পর্শ’ নামের এই গোসলখানায়।

 

বুধবার (১৪ আগস্ট) সকালে চমেক হাসপাতালের কেন্দ্রীয় মসজিদ সংলগ্ন গোসলখানাটি উন্মুক্ত করা হয়।  

২০২১ সালের ৮ আগস্ট চমেক হাসপাতালের কেন্দ্রীয় মসজিদের পাশে আধুনিক গোসলখানা নির্মাণের কাজ শুরু করে আলহাজ শামসুল হক ফাউন্ডেশন।

১৪ সেপ্টেম্বর কক্ষ নির্মাণসহ সকল যন্ত্রপাতি স্থাপনের কাজ শেষ হয়। তবে নানান জটিলতায় সেটি চালু করা যায়নি। ফাউন্ডেশনের পক্ষ থেকে দীর্ঘ আলোচনার পর হাসপাতালের পরিচালক গোসলখানাটি চালুর অনুমতি দেন।  

আনুষ্ঠানিকভাবে ‘শেষ স্পর্শ’ উদ্বোধনকালে উপস্থিত ছিলেন হাসপাতালের রোগী কল্যাণ সমিতির সহ-সভাপতি ডা. তৈয়ব শিকদার, সাধারণ সম্পাদক ও সমাজসেবা অফিসার অভিজিৎ সাহা, কার্যকরী পরিষদের সদস্য জিয়া উদ্দীন খালেদ এবং আলহাজ শামসুল হক ফাউন্ডেশনের চেয়ারম্যান প্রকৌশলী মুহাম্মদ নাছির উদ্দিন।

প্রকৌশলী মুহাম্মদ নাছির উদ্দিন বলেন, ফাউন্ডেশনের অন্যতম মানবিক প্রকল্প ‘শেষ স্পর্শ’। দীর্ঘদিন পরে হলেও আধুনিক এই গোসলখানা উন্মুক্ত হয়েছে। এখানে গরিব ও দুস্থদের কাফনসহ সম্পূর্ণ বিনামূল্যে মরদেহ গোসলের ব্যবস্থা থাকবে।

বাংলাদেশ সময়: ১২২২ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২৪
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।