ঢাকা, বৃহস্পতিবার, ৩১ শ্রাবণ ১৪৩১, ১৫ আগস্ট ২০২৪, ০৯ সফর ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

‘শেখ হাসিনাকে দেশে এনে বিচারের ব্যবস্থা করতে হবে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৫ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২৪
‘শেখ হাসিনাকে দেশে এনে বিচারের ব্যবস্থা করতে হবে’

চট্টগ্রাম: আওয়ামী লীগ সভাপতি ও সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রদল।

বৃহস্পতিবার (১৫ আগস্ট ) সকাল ১১টার দিকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল নোমানের নেতৃত্বে  মিছিলটি ষোলশহর রেল স্টেশন থেকে শুরু হয়ে দুই নং গেইট-জিইসি ঘুরে নগরের বিপ্লব উদ্যানে এসে অবস্থান নেয়।

এ সময় আব্দুলাহ্ আল নোমান বলেন,  স্বৈরাচারী শেখ হাসিনার নেতৃত্বে জুলাই-আগস্ট মাসে পরিকল্পিত হত্যাযজ্ঞ চালানো হয়েছে৷ শেখ হাসিনাকে দেশে এনে বর্বর হত্যাযজ্ঞের জন্য আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে বিচারের ব্যবস্থা করতে হবে।  

তিনি আরো বলেন , দ্বীর্ঘদিন ধরে হাসিনার গুন্ডাবাহিনী স্কুল কলেজ ও বিশ্ববিদ্যালয়ে ত্রাসের রাজত্ব কায়েম করেছে।

অসংখ্য সাধারণ শিক্ষার্থীদের জীবন বিপন্ন করেছে। এ সময় তিনি  শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনতে অন্তর্বর্তীকালীন  সরকার আহ্বান জানান।

সাধারণ শিক্ষার্থীর যেকোন যৌক্তিক আন্দোলনে পাশে থাকার ঘোষণা দিয়ে তিনি বলেন, অতীতের ন্যায় ভবিষ্যতেও ছাত্রদল শিক্ষার্থীদের অধিকার আদায়ের সংগ্রামে পাশে থাকবে।

মিছিল পরবর্তী শান্তিপূর্ণ অবস্থা কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের ছাত্রদলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২৪
বিই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।