ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

বন্যাদুর্গত মানুষের পাশে বিজিসি ট্রাস্ট 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০২৪
বন্যাদুর্গত মানুষের পাশে বিজিসি ট্রাস্ট 

চট্টগ্রাম: বিজিসি ট্রাস্টের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার আফছার উদ্দিন আহমদ এর পৃষ্ঠপোষকতায় ও বিজিসি ট্রাস্টের উদ্যোগে বন্যাকবলিত ফেনী, মীরসরাই, ফটিকছড়ি ও হাটহাজারী উপজেলার বিভিন্ন এলাকায় ২০ লাখ টাকার ত্রাণ সামগ্রী, চিকিৎসা সেবা এবং ওষুধ বিতরণ করা হয়েছে।  

এ কার্যক্রমে বিজিসি ট্রাস্ট পরিচালিত প্রতিষ্ঠানসমূহ বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ, বিজিসি ট্রাস্ট মেডিক্যাল কলেজ ও হাসপাতাল, বিজিসি একাডেমি (স্কুল অ্যান্ড কলেজ), ওসমান আরা কলেজ অব নার্সিং ও মাওলানা মুহাম্মদ ইছহাক শিশু নিকেতন এর শিক্ষক, চিকিৎসক, কর্মকর্তা, ছাত্র-ছাত্রী, কর্মচারীদের সহযোগিতা করে।

 

বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার ইনচার্জ ড. এস এম শোয়েভ, ব্যবসায় প্রশাসন বিভাগের চেয়ারম্যান ড. মো. সরোয়ার উদ্দিন, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান মো. সালাহ উদ্দিন চৌধুরী, ফার্মেসি বিভাগের চেয়ারম্যান জাহেদ বিন রহিম, আইন বিভাগের চেয়ারম্যান মো. আবদুল হানড়বান, ইংরেজি বিভাগের চেয়ারম্যান মো. আজিম উদ্দিন, জার্নালিজম অ্যান্ড মিডিয়া ষ্টাডিজ বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ইয়াসির সিলমী, এমবিএ কো-অর্ডিনেটর সৌমেন চক্রবর্তী, বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিষ্ট্রার সালাহউদ্দিন শাহরিয়ার, প্রক্টর ইনচার্জ গোলাম শাহরিয়ার, ডেপুটি ম্যানেজার পিন্টু শীল, বিজিসি একাডেমি (স্কুল এন্ড কলেজ) এর ভারপ্রাপ্ত অধ্যক্ষ মেহেদী মোবারক, প্রভাষক শাহিদুল ইসলাম এর তত্তাবধানে শিক্ষার্থীরা বিভিন্ন এলাকায় বন্যাদুর্গত মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন।  

এরমধ্যে ফেনী জেলার ছাগলনাইয়া উপজেলার পাঠান নগর, বাংলাবাজার, মুহুরীগঞ্জ, সোনাগাজী উপজেলা, মিরশ্বরাই উপজেলার তেতৈয়া, জনাদ্দনপুর, মিঠাছড়া, আবুরহাট, ওসমানপুর, দূর্গাপুর, ছত্তার ভূইয়ারহাট, ফটিকছড়ি উপজেলার সুন্দরপুর, রামগড় চা বাগান এর বন্যাকবলিত এলাকায় বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষদের মাঝে ১৫০০ প্যাকেট ত্রাণসামগ্রী প্রদান করা হয়।

 

ত্রাণ বিতরণকালে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও শিক্ষক কর্মকর্তাদের উদ্দেশ্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এফ এম আওরঙ্গজেব বলেন, দেশের দুর্যোগময় মুহুর্তে ক্ষতিগ্রস্ত মানুষদের সেবায় আমাদের সবাইকে এগিয়ে আসতে হবে। আমাদের নিজ নিজ অবস্থান থেকে সবার সহযোগিতার মাধ্যমে বন্যাকবলিত এলাকার মানুষদের পুনর্বাসনের চেষ্টা করতে হবে। বিজিসি ট্রাস্টের পক্ষ থেকে ত্রাণ কার্যক্রমের জন্য যে আর্থিক সহযোগিতা প্রদান করা হয়েছে তার জন্য আমি কর্তৃপক্ষকে কৃতজ্ঞতা জানাই। বিগত দিনের মতো ভবিষ্যতেও প্রাকৃতিক দূর্যোগে ক্ষতিগ্রস্ত মানুষদের সহায়তায় নিজেদের আত্মনিয়োগ করবো।  

বিজিসি ট্রাস্ট মেডিক্যাল কলেজ ও হাসপাতালের অধ্যাপক প্রফেসর ড. অরূপ দত্ত এর নির্দেশনায় বিজিসি ট্রাস্ট মেডিক্যাল কলেজ হাসপাতালের চিকিৎসক ও ছাত্রদের সমন্বয়ে মেডিক্যাল টিম ছাগলনাইয়া উপজেলায় ইউএইচএইফপিও, আবাসিক মেডিকেল অফিসার ও সেনাবাহিনীর সহযোগিতায় ডা. বোরহান, ডা. বখতিয়ার, ডা. তৌফিক, ডা. হাসান, ডা. আরাফাতের সমন্বয়ে ১৫ জনের একটি বিশেষজ্ঞ মেডিক্যাল টিম ইন্টার্নি ডাক্তার, নার্স, ফার্মাসিস্ট  এর সমন্বয়ে ৪দিন ব্যাপী চাঁদগাজী হাই স্কুল, ছাগলনাইয়া পাইলট উচ্চ বিদ্যালয়, উত্তর সতর প্রাইমারি স্কুল, কাশীপুর হাই স্কুল, মধুয়াই, বিষ্ণুপুর এলাকায় চিকিৎসা সেবা প্রদান করেন। এ সময়ে চিকিৎসা সেবার পাশাপাশি ৫০০ পরিবারকে নিত্যব্যবহার্য ত্রাণ সামগ্রী প্রদান করা হয়।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা,সেপ্টেম্বর ২, ২০২৪
পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।