ঢাকা, বুধবার, ৩ আশ্বিন ১৪৩১, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

স্ত্রী হত্যা মামলায় স্বামী গ্রেপ্তার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২৪
স্ত্রী হত্যা মামলায় স্বামী গ্রেপ্তার ...

চট্টগ্রাম: নগরের বন্দর থানার গার্মেন্টস কর্মী হালিমা হত্যা মামলায় স্বামী কাজী মো. পেয়ার আহাম্মদ (৩৯) গ্রেপ্তার করেছে র‌্যাব-৭।

গ্রেপ্তার পেয়ার আহাম্মদ প্রকাশ রিপন কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম থানার মান্নান কোম্পানীর বাড়ির মৃত কাজী আব্দুল মান্নানের ছেলে।

 

র‌্যাব জানিয়েছেন, গত ৯ বছর আগে কাজী মো. পেয়ার আহাম্মদ প্রকাশ রিপনের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন হালিমা। দুই সন্তানের জননী হালিমা গত ২ বছর যাবৎ চট্টগ্রামের কেইপিজেডের এমএনসি ফ্যাক্টরিতে চাকরি করে আসছিলেন।

চাকরির সুবাদে ভিকটিম তার সন্তানদেরকে তার পৈতৃক বাড়ি কুমিল্লার চৌদ্দগ্রামে রেখে স্বামীর সঙ্গে নগরের বন্দর থানার কলসী দীঘির পাড় এলাকায় বসবাস করে। স্বামী পেয়ার আহাম্মদ পেশায় রাজমিস্ত্রি হলেও নিয়মিত কাজ না করায় ঋণগ্রস্ত হয়ে পড়ে। যার প্রেক্ষিতে টাকার জন্য হালিমাকে প্রায়শই মারধর করত। গত ১৪ আগস্ট থেকে ১৬ আগস্ট মধ্যবর্তী কোনো সময়ে আসামি পেয়ার আহাম্মদ নিজ ভাড়া ঘরে পারিবারিক কলহের জেরে হালিমাকে শারীরিক নির্যাতনসহ শ্বাসরোধ করে হত্যা করে ঘরে তালাবদ্ধ করে পালিয়ে যায়। তালাবদ্ধ বাসা হতে দুর্গন্ধ বের হওয়ায় এবং ভেতর থেকে কোন সাড়াশব্দ না পাওয়ায় গত ১৬ আগস্ট পৌনে ১২টার দিকে ভাড়া বাসার কেয়ারটেকার হালিমার ভাইকে মোবাইল ফোনে এ ব্যাপারে অবগত করে। পরে খবর পেয়ে ঘরের দরজা ভেঙ্গে ভিতরে প্রবেশ করে হালিমার অর্ধগলিত মরদেহ খাটের উপর থেকে উদ্ধার করে। এ ঘটনায় হালিমার ভাই মো.ইমরান বাদী হয়ে নগরের বন্দর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।  

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (গণমাধ্যম) মো. শরীফ-উল-আলম জানান, গোপন তথ্যের ভিত্তিতে শনিবার রাতে হালিমা হত্যা মামলার আসামি স্বামী কাজী মো. পেয়ার আহাম্মদ প্রকাশ রিপন সিলেট জেলার গোয়াইনঘাট থানার বগাইয়া হাওর এলাকার একটি বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়। পেয়ার আহাম্মদ গ্রেপ্তার এড়াতে  সিলেটে আত্মগোপন করে ছিলেন। পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য তাকে সিলেট মহানগরীর কোতোয়ালী থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১০৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২৪
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।