ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

বঙ্গবন্ধুর জন্মলগ্ন বাংলার ইতিহাসের মাহেন্দ্রক্ষণ: ইডিইউ উপাচার্য

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৪ ঘণ্টা, মার্চ ১৮, ২০২২
বঙ্গবন্ধুর জন্মলগ্ন বাংলার ইতিহাসের মাহেন্দ্রক্ষণ: ইডিইউ উপাচার্য জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন ইডিইউ উপাচার্যসহ শিক্ষকরা।

চট্টগ্রাম: ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির উপাচার্য, মুক্তিযুদ্ধে আন্তর্জাতিক জনমত গঠনের অন্যতম সংগঠক অধ্যাপক মুহাম্মদ সিকান্দার খান বলেছেন, কেবল স্বাধীনতা এনে দেওয়াই নয়, একইসাথে স্বাধীনভাবে চলার পথও দেখিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।  

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

 

বৃহস্পতিবার (১৭ মার্চ) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের সেমিনার কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

দেশবরেণ্য এ অর্থনীতিবিদ আরো বলেন, বঙ্গবন্ধুর জন্মলগ্ন বাংলার ইতিহাসে এক মাহেন্দ্রক্ষণ।

সহস্রবছরের শোষণ-নিপীড়নের শিকার বাঙালি জাতির জাগরণের নায়ক বঙ্গবন্ধু। জাতির পিতার বহুমুখী কর্মযজ্ঞ ও রেখে যাওয়া দৃষ্টান্তে তাঁর চরিত্রের নানা দিক আমাদের সামনে প্রতিভাত হয়। তাঁর মাঝে একইসাথে চৌকস কূটনৈতিক দক্ষতা, দৃঢ়চেতা ব্যক্তিত্ব, শিশুর সারল্য ও অভিভাবকসুলভ মমতার অভূতপূর্ব সম্মিলন আমরা দেখতে পাই।

জাতির পিতার জন্মদিন উপলক্ষে সকাল থেকে নানা আয়োজনে সামিল হয় ইডিইউ পরিবার। বেলা ১০টায় জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এরপর বৃক্ষরোপণ করেন উপাচার্যসহ সকল শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীরা। বেলা ১১টায় জাতির পিতার জীবন ও কর্মযজ্ঞ নিয়ে আলোচনা সভায় মিলিত হন সকলে।

রেজিস্ট্রার সজল কান্তি বড়ুয়ার সঞ্চালনায় অতিথি ছিলেন স্কুল অব ইঞ্জিনিয়ারিংয়ের অ্যাসোসিয়েট ডিন প্রফেসর ড. মো. নাজিম উদ্দিন, স্কুল অব বিজনেসের অ্যাসোসিয়েট ডিন প্রফেসর ড. মোহাম্মদ রকিবুল কবির, প্রক্টর মুহাম্মদ আসাদুজ্জামান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪১৪ ঘণ্টা, মার্চ ১৮, ২০২২
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।