ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

নাইজেরিয়ায় সশস্ত্র গোষ্ঠীর হামলায় নিহত ৭৪ 

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৪ ঘণ্টা, এপ্রিল ৯, ২০২৩
নাইজেরিয়ায় সশস্ত্র গোষ্ঠীর হামলায় নিহত ৭৪ 

নাইজেরিয়ার বেনু প্রদেশে চলতি সপ্তাহে দুটি পৃথক হামলায় ৭৪ জন নিহত হয়েছেন। স্থানীয় কর্মকর্তাদের সঙ্গে পুলিশ শনিবার এই তথ্য জানিয়েছে।

রয়টার্স।

ওই অঞ্চলে রাখাল ও কৃষকদের মধ্যে সহিংসতার ঘটনা অতি পরিচিত। গত কয়েক বছরে এই সহিংসতা বেড়েছে। এর কারণ বেশি পরিমাণে কৃষি জমি চাষ হচ্ছে। ফলে গবাদিপশু চারণে জন্য জায়গা কমে গেছে।  

বেনু প্রদেশের পুলিশের মুখপাত্র ক্যাথরিন অ্যানিনি বলেন, মাগবানে অভ্যন্তরীণ বাস্তুচ্যুতদের জন্য নির্মিত একটি ক্যাম্প অঞ্চল থেকে ২৮টি মরদেহ উদ্ধার করা হয়েছে। শুক্রবার সন্ধ্যা থেকে শনিবার সকালের মধ্যে এসব মরদেহ উদ্ধার করা হয়।  

প্রত্যক্ষদর্শীরা বলেন, বন্দুকধারীরা এসেই গুলি করে কয়েকজনকে হত্যা করে।  

বুধবার একই প্রদেশের ওতুকপো স্থানীয় সরকার অঞ্চলের প্রত্যন্ত উমোগিদি গ্রামে আরেকটি হামলার ঘটনা ঘটে। ওতুকপোর চেয়ারম্যান বাকো এজে বলেন, এক অন্ত্যেষ্টিক্রিয়া চলাকালে সন্দেহভাজন এক রাখাল কয়েকজন গ্রামবাসীকে হত্যা করে    

বেনু প্রদেশের গভর্নরের নিরাপত্তা পরামর্শক পল হেমবা বলেন, বুধবারের হামলায় ৪৬টি মরদেহ উদ্ধার করা হয়।  

শনিবার এক বিবৃতিতে প্রেসিডেন্ট মুহাম্মাদু বুখারি এই হত্যাকাণ্ডের নিন্দা জানান। নিরাপত্তা বাহিনীকে তিনি নজরদারি বাড়ানোর নির্দেশনা দেন।  

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, এপ্রিল ৯, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।