ঢাকা, মঙ্গলবার, ১৩ কার্তিক ১৪৩১, ২৯ অক্টোবর ২০২৪, ২৫ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

বিমান শক্তি প্রদর্শন করবে ইরান

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫২ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২৩
বিমান শক্তি প্রদর্শন করবে ইরান

সশস্ত্র বাহিনী দিবসে এবার নিজেদের বিমান শক্তি প্রদর্শন করবে ইরান। এ উদ্দেশ্যে মঙ্গলবার দেশটির রাজধানী তেহরানের আকাশে উড়বে অন্তত ৪০টি যুদ্ধবিমান।

দেশটির বিমান বাহিনী প্রধান ব্রিগেডিয়ার জেনারেল হামিদ ওয়াহেদি এ তথ্য জানিয়েছেন।

আগামীকাল ১৮ এপ্রিল ইরানে সশস্ত্র বাহিনী দিবস উদযাপিত হবে। দিবসটি উপলক্ষে ইরানের সশস্ত্র বাহিনী দেশের বিভিন্ন স্থানে বড় ধরনের কয়েকটি প্যারেডের আয়োজন করবে।

জেনারেল ওয়াহেদি বলেন, ইরানের বিমান বাহিনী দেশের সম্মান ও মর্যাদা সমুন্নত রাখার জন্য এ পর্যন্ত যথাসাধ্য চেষ্টা করেছে। ইসলামি প্রজাতন্ত্র প্রতিষ্ঠার শুরু থেকে এই বাহিনী নিজের দায়িত্ব পালন করতে গিয়ে বিভিন্ন ধরনের অভিযান ও মিশন পরিচালনা করেছে।

ইরানের বিমান বাহিনীর কমান্ডার বলেন, সর্বোচ্চ নেতার প্রজ্ঞাপূর্ণ দিকনির্দেশনায় মধ্যপ্রাচ্যে ইরানের সম্মান ও শক্তিমত্তা কতখানি বৃদ্ধি পেয়েছে তা প্রদর্শন করতে চায় তার বাহিনী।

জেনারেল ওয়াহেদি বলেন, এ বছরের সশস্ত্র বাহিনী দিবসের প্যারেড হবে বিগত বছরগুলোর তুলনায় ব্যতিক্রমধর্মী। এতে ৪০টির বেশি যুদ্ধবিমান প্রদর্শন করা হবে যেগুলোর মধ্যে থাকবে সায়েক্কে, কোসার, এফ-৪, এফ-৫, এফ-১৪, এফ-৭, মিগ-২৯ এবং সুখোই-২৪।

বাংলাদেশ সময়: ১২৩৮ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২৩
এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।