ঢাকা, মঙ্গলবার, ১৫ শ্রাবণ ১৪৩১, ৩০ জুলাই ২০২৪, ২৩ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

ইসরায়েলি হামলায় গাজায় ধ্বংস হয়েছে ৩১ মসজিদ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৪ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২৩
ইসরায়েলি হামলায় গাজায় ধ্বংস হয়েছে ৩১ মসজিদ

গত ৭ অক্টোবর থেকে ইসরায়েলি হামলায় গাজা উপত্যকায় ৩১টি মসজিদ ধ্বংস হয়েছে। গাজার এনডাউনমেন্ট মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে।

খবর আল জাজিরা।

তুর্কি ও অ্যারাবিয়ান সংবাদমাধ্যমের উদ্ধৃতি দিয়ে এক বিবৃতিতে মন্ত্রণালয় বলেছে, সাম্প্রতিক ইসরায়েলি হামলায় গাজা উপত্যকায় আরও পাঁচটি মসজিদ ধ্বংস হওয়ার পর এই সংখ্যা ২৬ থেকে বেড়ে ৩১ হয়েছে।

রোববার (২২ অক্টোবর) হামাস জানিয়েছে, গাজায় রাতভর ইসরায়েলি হামলায় আরও ৫৫ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন।

শনিবার গাজায় হামলা জোরদার করার ঘোষণার ধারাবাহিকতায় এই হামলা চালিয়েছে ইসরায়েলের সেনাবাহিনী। হামলা বাড়ানো হবে বলে ঘোষণার কয়েক ঘণ্টার মধ্যে গাজায় ভয়াবহ বিমান হামলা শুরু করে ইসরায়েল। এই হামলায় গাজায় ৩০টির বেশি ঘরবাড়ি ধ্বংস হয়েছে।

গত ৭ অক্টোবর ইসরায়েলে হামলা চালায় সশস্ত্র সংগঠন হামাস। জবাবে ইসরায়েল হামাস শাসিত গাজা উপত্যকায় বিমান হামলা চালানো শুরু করে। ইসরায়েলের হামলায় গাজায় নিহতের সংখ্যা সাড়ে ৪ হাজারের কাছাকাছি। নিহতদের মধ্যে অন্তত এক হাজার ৫২৪ শিশু। এর মধ্যে এক হাজার নারীও রয়েছেন। প্রাণ গেছে ২২ সাংবাদিকের।

হামাস-ইসরায়েল সংঘাত শুরুর পর অধিকৃত পশ্চিম তীরেও ইসরায়েলি সেনাবাহিনীর পাশাপাশি বসতি স্থাপনকারীদের হামলা বেড়েছে। ৭ অক্টোবর থেকে এ পর্যন্ত পশ্চিম তীরে ৮১ জনের প্রাণ গেছে। আহত হয়েছেন এক হাজার ৩০০ জন। গ্রেপ্তার হয়েছেন ৮৬০ জনের বেশি ফিলিস্তিনি।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২৩
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad