ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

আন্তর্জাতিক

ইস্তাম্বুলের গির্জায় গুলি করে একজনকে হত্যা, বন্দুকধারী আটক

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫০ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২৪
ইস্তাম্বুলের গির্জায় গুলি করে একজনকে হত্যা, বন্দুকধারী আটক

তুরস্কের ইস্তাম্বুলের একটি গির্জার প্রার্থনা সভায় গতকাল(২৮ জানুয়ারি) একজনকে গুলি করে হত্যা হয়। এই ঘটনায় দুই বন্দুকধারীকে আটক করেছে দেশটির পুলিশ।

 

গতকাল রোববার তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী আলী ইয়েরলিকায়া আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।  

ইয়েরলিকায়া বলেন, ইস্তাম্বুলের সারিয়ের জেলার ইতালীয় সান্তা মারিয়া ক্যাথলিক চার্চে প্রার্থনা সভায় অংশগ্রহণ কারার সময় এক তুর্কি নাগরিককে লক্ষ্য করে গুলি ছোড়া হয়। এই ঘটনায়  পুলিশ ইস্তাম্বুলের ৩০টিরও বেশি স্থানে অভিযান চালিয়ে ৪৭ জনকে আটক করে। অভিযানের শেষের দিকে গ্রেপ্তার করা সন্দেহভাজন দুজনের মধ্যে একজন তাজিকিস্তানের এবং অপরজন রুশ। আমাদের ধারণা তারা আইএসের সঙ্গে জড়িত। তাদের হামলার বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হবে।

এর আগে, টেলিগ্রামে দেওয়া এক বিবৃতিতে হামলার দায় স্বীকার করে আইএস। বিবৃতিতে বলা হয়, ইহুদি ও খ্রিষ্টানদের লক্ষ্যবস্তু করতে দলটির নেতাদের নির্দেশে সাড়া দিয়ে এ হামলা করা হয়েছে।

গির্জার সিসিটিভি ফুটেজে দেখা যায়, মুখোশধারী বন্দুকধারীরা ভবনের ভেতর প্রবেশ করে তাদের সামনে থাকা এক ব্যক্তিকে গুলি করছে এবং গুলি করার পরই বন্দুকধারীদের বের হয়ে যেতে দেখা যায়।  

এ ঘটনায় গির্জার যাজককে সমবেদনা জানিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান।

বাংলাদেশ সময়: ১০৪৩ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২৪
এমএম 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।