ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

আন্তর্জাতিক

নাইজারে জঙ্গি হামলায় নিহত ২২ 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৪ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২৪
নাইজারে জঙ্গি হামলায় নিহত ২২ 

মধ্য সাহারার দেশ নাইজারে জঙ্গি হামলায় ২২ জন নিহত হয়েছেন। গত রোববার দেশটির পশ্চিমাঞ্চলে মালি সীমান্তবর্তী একটি গ্রামে সন্দেহভাজন জঙ্গিদের এই হামলার ঘটনা ঘটে বলে একাধিক আন্তর্জাতিক সংবাদমাধ্যম তাদের খবরে জানিয়েছে।

 

সরকারি কর্মকর্তারা বলছেন, হামলাকারীরা স্থানীয় সময় বিকেল চারটার দিকে মোটরবাইকে করে এসে গ্রামটিতে হামলা চালায়। এই হামলায় ২২ জন নিহত হয়েছেন যাদের মধ্যে প্রতিরোধ যোদ্ধাদের সদস্য রয়েছে। মোটোগাটটা গ্রামের নিকটবর্তী একটি এলাকার বাসিন্দারা নিহতদের সংখ্যা নিশ্চিত করেছেন।

হামলার শিকার মালি ও বুরকিনা ফাসো সীমান্তে অবস্থিত টিলাবেরি অঞ্চলে মোটোগাটটা গ্রামে জঙ্গিরা অনেক বছর ধরেই সক্রিয়।  

নাইজারকে বেশ কয়েক বছর ধরেই দুই ফ্রন্টে তথাকথিত জিহাদিদের মোকাবিলা করতে হচ্ছে। দক্ষিণ-পূর্ব অঞ্চলে নাজেরিয়া কেন্দ্রিক জিহাদি হানা দিচ্ছে অন্য দিকে পশ্চিম সীমান্তে প্রতিবেশী মালি, বুরকিনা ফাসো থেকে জঙ্গিরা হামলা চালায় দেশটিতে।

গত ২৬ জুলাই সামরিক অভ্যুত্থানের মাধ্যমে ক্ষমতায় আসা সামরিক নেতা জেনারেল আবদোরাহমানে চিয়ানি গত ১৭ ডিসেম্বর বলেছিলেন, বিশৃঙ্খলা দমনে সেনাবাহিনী বেশ কয়েকটি সাফল্যের পর নিরাপত্তা পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসছে।

বাংলাদেশ সময়: ১২৪৪ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২৪
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।