ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

আন্তর্জাতিক

মিয়ানমারে সামরিক হেলিকপ্টার ভূপাতিত, পাঁচজন নিহত 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৭ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২৪
মিয়ানমারে সামরিক হেলিকপ্টার ভূপাতিত, পাঁচজন নিহত 

বিদ্রোহীদের হামলায় হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে মিয়ানমারের পাঁচ জান্তা অফিসার নিহত হয়েছেন। সোমবার থাই সীমান্তের কাছে মায়াওয়াদ্দি টাউনশিপের কাছে কারেন ন্যাশনাল লিবারেশন আর্মি লিকপ্টারটিকে গুলি করে ভূপাতিত করে।

কারেন ন্যাশনাল ইউনিয়ন (কেএনইউ) বলেছে যে তাদের সশস্ত্র শাখা, কারেন ন্যাশনাল লিবারেশন আর্মি এবং প্রতিরোধ সহযোগীরা কারেন রাজ্যের মায়াওয়াদ্দিতে জান্তা বাহিনীর একটি ইউরোকপ্টার ৩৬৫ মডেলের হেলিকপ্টার লাইট ইনফ্যান্ট্রি (এলআই) ব্যাটালিয়ন সদর দফতরের দিকে যাওয়ার পথে   গুলি করে ভূপাতিত করে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে কেএনইউ প্রকাশিত এক ভিডিওতে দেখা যায়, কারেন ন্যাশনাল লিবারেশন আর্মির সদস্যরা মেশিনগান, স্নাইপার রাইফেল এবং অন্যান্য যুদ্ধাস্ত্রদিয়ে হেলিকপ্টারটিকে আক্রমণ করছে। খবর ইরাবতি

এর আগে গত ১৬ জানুয়ারি চীনের তৈরি এফটিসি-২০০০ ফাইটার জেট ভূপাতিত করে কারেন ইন্ডেপেন্ডেন্স আর্মি। তারও আগে ৩ জানুয়ারি কাচিন রাজ্যের রাজধানী মিটকিনাতে বিমানঘাঁটি থেকে ওয়াংমাউ টাউনশিপের একটি ঘাঁটিতে যাওয়ার পথে একটি হেলিকপ্টারকে গুলি করে ভূপাতিত করলে এতে থাকা ছয়জন কর্মকর্তা নিহত হয়।

গত নভেম্বরে কারেনি সশস্ত্র গোষ্ঠী এবং প্রতিরোধের সহযোগীরা কায়া রাজ্যে একটি যুদ্ধবিমানকে গুলি করে ভূপাতিত এবং পাইলট, মেজর খাইং থান্ট মোকে আটক করে।

২০২১ সালে অভ্যুত্থানের পর থেকে এপর্যন্ত ৩টি ফাইটার জেট এবং ৫টি হেলিকপ্টার বিদ্রোহীদের হামলায় ভূপাতিত হয়েছে। তবে এসব ঘটনার কোনোটিই জান্তা সরকার স্বীকার করেনি।

 

বাংলাদেশ সময়: ১৯৪৬ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২৪
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।