ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

আন্তর্জাতিক

গাজায় নিজেদের ট্যাংক হামলায় পাঁচ ইসরায়েলি সৈন্য নিহত   

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৩ ঘণ্টা, মে ১৬, ২০২৪
গাজায় নিজেদের ট্যাংক হামলায় পাঁচ ইসরায়েলি সৈন্য নিহত   

গাজার জাবালিয়ায় নিজেদের গোলতেই নিহত হয়েছেন পাঁচ ইসরায়েলি সৈন্য। নিহত সৈন্যরা সকলে ২০২ প্যারাট্রুপার ব্রিগেটের সদস্য।

প্যারাট্রুপার ব্রিগেটের দুইটি দল এবং একটি ট্যাংক অপারেটরের মধ্যে ভুল বোঝাবুঝি কারণে এই হতাহতে ঘটনা ঘটেছে বলে এক প্রতিবেদনে জানিয়েছে টাইমস অব ইসরায়েল।

প্রতিবেদনে উল্লেখ করা হয়, একটি ভবনে আগে থেকে অবস্থান করা ইসরায়েলি সৈন্যদের উপর তাদেরই একটি ট্যাংক থেকে গোলা ছোড়া হয়। ওই ভবনে সৈন্যদের অবস্থান সস্পর্কে জানা না থাকায় জানালায় বন্দুকের নল দেখে  ট্যাংক থেকে হামলা চালানো হয়।

নিহতরা হলেন ক্যাপ্টেন রয় বেইট ইয়াকভ(২২), স্টাফ সার্জেন্ট গিলাদ আরিয়ে বোইম(২২), সার্জেন্ট ড্যানিয়েল চেমু(২০), সার্জেন্ট ইলান কোহেন (২০) এবং স্টাফ সার্জেন্ট বেতজালেল ডেভিড শাশুয়া(২১)।  

গত কয়েকদিন ধরে গাজার উত্তরাঞ্চলে হামাসের সদস্যদের সঙ্গে ইসরায়েলি বাহিনীর লড়াই তীব্র আকার ধারণ করেছে। ইসরায়েলের সেনাবাহিনীর এক মুখপাত্র জানিয়েছেন, ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাসের ঘাঁটি গুড়িয়ে দেওয়ার পর সেখানে সম্প্রতি আবারও সংগঠিত হচ্ছে। যে কারণে সেখানে হামাসের বিরুদ্ধে আবারও জোরাল আক্রমণ শুরু করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১২৪৯ ঘণ্টা, মে ১৬, ২০২৪
এমএম 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ