ঢাকা, শুক্রবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

আন্তর্জাতিক

গুজরাটে ভবন ধসে আটকা অনেক, আহত ১৫

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৯ ঘণ্টা, জুলাই ৬, ২০২৪
গুজরাটে ভবন ধসে আটকা অনেক, আহত ১৫

ভারতের পশ্চিম উপকূলীয় রাজ্য গুজরাটে একটি ছয়তলা ভবন ধসে পড়েছে। এ ঘটনায় আহত হয়েছেন ১৫ জন।

ভবনের অনেক বাসিন্দা ধসের কারণে আটকা পড়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে।

শনিবার (৬ জুলাই) এনডিটিভির খবরে বলা হয়েছে, অবিরাম বৃষ্টির কারণে রাজ্যের সুরাট জেলার শচীন পালি গ্রামে ভবন ধসের ঘটনাটি ঘটেছে। বিকেলে ভবনটি ধসে পড়ে। এক নারীকে ধ্বংসাবশেষের নিচ থেকে জীবিত উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন কর্মকর্তারা।

ওই ভবনে ৩০টি ফ্ল্যাট ছিল। ঘটনার সময় পাঁচটি পরিবার ভবনে অবস্থান করছিল।

খবরে বলা হয়, শচীন পালি গ্রামের ওই ভবনটি আট বছর আগে নির্মিত। ঘটনাস্থল থেকে পাওয়া কিছু ছবিতে দেখা যায়, কংক্রিটের স্ল্যাবগুলো ধ্বংসস্তূপের ওপর পড়ে রয়েছে।

ঘটনার পরপরই পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আটকে পড়াদের সন্ধান ও উদ্ধারে অভিযান শুরু করে। কয়েকটি ভিডিওতে দেখা গেছে, উদ্ধারকারী কর্মকর্তারা ধ্বংসস্তূপের মধ্যে জীবিত মানুষদের খুঁজে ফিরছেন।

উদ্ধারকাজে সাহায্য করতে ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স ফোর্সের একটি দলকে ডাকা হয়েছে বলেও খবরে উল্লেখ করা হয়েছে।

সংশ্লিষ্ট কর্মকর্তারা বলছেন, ভবনটি খুব বেশি পুরনো নয় কিন্তু জরাজীর্ণ। ভবনের বেশিরভাগ ফ্ল্যাট খালি ছিল।

সুরাট জেলা প্রশাসক ডা. সৌরভ পারঘি এনডিটিভিকে বলেন, ছয়তলা বিল্ডিং ধসে পড়েছে। আমরা কিছুক্ষণ এক নারীকে জীবিত উদ্ধার করেছি। আরও চার বা পাঁচজন ভেতরে আটকে থাকতে পারে। আমরা ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স ফোর্স (এনডিআরএফ) ও স্টেট ডিজাস্টার রেসপন্স ফোর্সকে (এসডিআরএফ) অভিযান জারি রাখতে বলেছি। আশা করছি কয়েক ঘণ্টার মধ্যে আমরা আটকে পড়াদের উদ্ধারে সক্ষম হবো।

সুরাটের পুলিশ কমিশনার অনুপম সিং গেহলট বলেছেন, আমরা আশা করছি আটকে পড়াদের আজ রাতের মধ্যে উদ্ধার সম্ভব হবে। আমরা ধ্বংসস্তূপের ভেতর থেকে তাদের আওয়াজ শুনতে পাচ্ছি। কী কারণে ধস হয়েছে তা তদন্ত করবে প্রশাসন।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, জুলাই ৬, ২০২৪
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।