ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

নিকোলাস মাদুরো আবারো ভেনেজুয়েলার প্রেসিডেন্ট নির্বাচিত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৮ ঘণ্টা, জুলাই ২৯, ২০২৪
নিকোলাস মাদুরো আবারো ভেনেজুয়েলার প্রেসিডেন্ট নির্বাচিত

ভেনেজুয়েলায় আবারো প্রেসিডেন্ট নির্বাচিত হলেন নিকোলাস মাদুরো। নির্বাচনী পরিষদের প্রকাশিত আংশিক ফলাফল অনুযায়ী আশি শতাংশ ভোট গণনার পর দেখা যাচ্ছে মাদুরো ৫১ শতাংশের বেশি ভোট পেয়েছেন।

মাদুরোর প্রধান প্রতিদ্বন্দ্বী এডমুন্ডো গঞ্জালেজ পেয়েছেন ৪৪ শতাংশ ভোট। মাদুরোকে হারানোর জন্য এডমুন্ডো গঞ্জালেজের পিছনে ঐক্যবদ্ধ হয়েছিল সকল বিরোধী দল। তাদের অভিযোগ ভোট গণনায় ব্যাপক জালিয়াতি হয়েছে। তারা এই ফলাফলকে চ্যালেঞ্জ করার সিদ্ধান্ত নিয়েছেন।

জয়ের পর রাজধানী কারাকাসে সমর্থকদের উদ্দেশে ভাষণ দিতে গিয়ে মাদুরো বলেন তার পুনঃনির্বাচন হল ‘শান্তি ও স্থিতিশীলতার জয়’। এই সময় ভোটে বিরোধীদের জালিয়াতির অভিযোগকে তিনি ‘হেরে যাওয়ার কান্না’ বলে উপহাস করেন।  

দেশটিতে ভোট পর্যবেক্ষণে খুবই সীমিত সংখ্যক স্বাধীন নির্বাচন পর্যবেক্ষক সুযোগ পেয়েছেন। জাতিসংঘের চারজন এবং কার্টার সেন্টারের একটি টেকনিক্যাল টিম পর্যবেক্ষণে করেছে।

ইউরোপীয় ইউনিয়নের পর্যবেক্ষকদের উপস্থিত থাকতে আমন্ত্রণ জানানো হলেও তা প্রত্যাখ্যান করেছেন নির্বাচনী কর্তৃপক্ষের প্রধান, যিনি প্রেসিডেন্ট মাদুরোর ঘনিষ্ঠ মিত্র।

 

বাংলাদেশ সময়: ১২১৮ ঘণ্টা, জুলাই ২৯, ২০২৪
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।