ঢাকা, শনিবার, ২২ ভাদ্র ১৪৩১, ০৭ সেপ্টেম্বর ২০২৪, ০৩ রবিউল আউয়াল ১৪৪৬

আন্তর্জাতিক

জার্মানিতে পুলিশের গুলিতে বন্দুকধারী নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০২৪
জার্মানিতে পুলিশের গুলিতে বন্দুকধারী নিহত

জার্মানির মিউনিখ শহরে গত বৃহস্পতিবার (৫ আগস্ট) পুলিশের গুলিতে এক বন্দুকধারী নিহত হয়েছেন। মিউনিখ শহরের কেন্দ্রে অবস্থিত কারোলিনেনপ্লাৎস এলাকায় ঘটনাটি ঘটে।

ঐ এলাকায় ইসরায়েলি কনসুলেট ও দ্বিতীয় বিশ্বযুদ্ধের ইতিহাসসমৃদ্ধ একটি মিউজিয়াম অবস্থিত।

পুলিশের এক মুখপাত্র জানিয়েছেন, ১৮ বছর বয়সি নিহত ওই ব্যক্তি অস্ট্রিয়ার নাগরিক। তার কাছে একটি রাইফেল ছিল।   

বাভারিয়া রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী ইওয়াখিম হেয়ারমান বন্দুকধারী নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, বন্দুকধারীর সম্ভবত ইসরায়েলি কনসুলেটে হামলার পরিকল্পনা করছিল।

ইসরায়েলের পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, ঘটনার সময় কনসুলেট বন্ধ ছিল এবং এই ঘটনায় কোনো কর্মীর কোনো সমস্যা হয়নি। খবর ডয়সে ভেলে

জার্মানির স্বরাষ্ট্রমন্ত্রী ন্যান্সি ফ্যাজা বলেন, মিউনিখে গুলির ঘটনার পর ইসরায়েলি প্রতিষ্ঠানগুলোর নিরাপত্তা বিধানে সর্বোচ্চ অগ্রাধিকার দেওয়া হবে।

মিউনিখের ঘটনা নিয়ে জার্মান প্রেসিডেন্ট ফ্রাঙ্ক-ভাল্টার স্টাইনমায়ার ও ইসরায়েলের প্রেসিডেন্ট ইজাক হ্যারৎসোগের মধ্যে কথা হয়েছে৷ এই সময় মিউনিখ পুলিশকে ধন্যবাদ জানান ইসরায়েলের প্রেসিডেন্ট৷

১৯৭২ সালের ৫ সেপ্টেম্বর মিউনিখ অলিম্পিক চলার সময় ফিলিস্তিনি জঙ্গিদের হামলায় ইসরায়েলের ১১ জন অ্যাথলিট মারা যান। সেই হামলার বার্ষিকীর দিন বৃহস্পতিবার মিউনিখে এই ঘটনা ঘটলো।

বাংলাদেশ সময়: ০১৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬,২০২৪
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।