ঢাকা, সোমবার, ৫ কার্তিক ১৪৩১, ২১ অক্টোবর ২০২৪, ১৭ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

ড্রোন হামলার চরম মূল্য দিতে হবে: নেতানিয়াহু

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৮ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২৪
ড্রোন হামলার চরম মূল্য দিতে হবে: নেতানিয়াহু

বাসভবন লক্ষ্য করে ড্রোন হামলা চালানোর ঘটনা নিয়ে কড়া হুঁশিয়ারি দিয়েছেন ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। তিনি বলেছেন, এ হামলার চরম মূল্য দিতে হবে।

শনিবার (১৯ অক্টোবর) ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর বাড়িতে ড্রোন হামলা চালায় হিজবুল্লাহ। তেল আবিবের সিজারিয়ায় অবস্থিত তার বাসভবনে এ হামলা চালানো হয়। নেতানিয়াহুর কার্যালয় থেকেও এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

হামলার কয়েক ঘণ্টা পর এ নিয়ে একটি বিবৃতি দেন নেতানিয়াহু। তিনি বলেন, আমাকে ও আমার স্ত্রীকে হত্যা করতে ইরানের প্রতিনিধি হিজবুল্লাহ যে প্রচেষ্টা চালিয়েছে তা তাদের বড় ধরনের ভুল। ইরান, তাদের প্রতিনিধি ও তাদের মিত্রদের কেউ ইসরায়েলের কোনো নাগরিকের ক্ষতি করার চেষ্টা করলে তাকে চড়া মূল্য দিতে হবে।

আল জাজিরার খবরে বলা হয়েছে, নেতানিয়াহুকে হত্যার চেষ্টায় চালানো হামলার ঘটনায় ইরানকেই দায়ী করছে ইসরায়েল। এ হামলার কঠিন জবাব দেওয়ারও হুঁশিয়ারি দিয়েছে দেশটি।

কার্যালয় থেকে বলা হয়, তেল আবিবের উত্তরাঞ্চলে অবস্থিত তার বাসভবনে হিজবুল্লাহর একটি ড্রোন আঘাত হানে। তবে ওই হামলার সময় নেতানিয়াহু বা তার পরিবারের কেউ সেখানে উপস্থিত ছিলেন না। এই হামলার ঘটনায় কেউ হতাহতও হয়নি বলেও জানানো হয়েছে।

এর আগে ইসরায়েলি সামরিক বাহিনী এক বিবৃতিতে জানায়, লেবানন থেকে একটি ড্রোন ইসরায়েলের কেন্দ্রের একটি ভবনে আঘাত হেনেছে। নেতানিয়াহুর কার্যালয় থেকে এক বিবৃতিতে জানানো হয়, সিজারিয়ায় প্রধানমন্ত্রীর বাসভবনে একটি ইউএভি (মানবহীন আকাশযান) আঘাত হেনেছে।

ইসরায়েলি সামরিক বাহিনী জানিয়েছে, গতকাল শনিবার লেবানন থেকে তিনটি ড্রোন ইসরায়েলে আঘাত হেনেছে। এর মধ্যে দুটি ড্রোন ভূপাতিত করা সম্ভব হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪২৮ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২৪
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।