ঢাকা, শুক্রবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

আন্তর্জাতিক

নাইজেরিয়ায় শবযাত্রায় বিমান হামলায় নিহত ৩০

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৫
নাইজেরিয়ায় শবযাত্রায় বিমান হামলায় নিহত ৩০ ছবি: সংগৃহীত

ঢাকা: নাইজেরিয়া সীমান্তের কাছে একটি গ্রামে এক শবযাত্রায় বিমান হামলা হয়েছে। অজ্ঞাত বিমানের এ হামলায় অন্তত ৩০ জন নিহত হয়।



বুধবার নাইজার সীমান্তের কাছে নাইজেরিয়ার বরনো প্রদেশের একটি গ্রামে এ হামলার ঘটনা ঘটে। খবর: আল-জাজিরা ও বিবিসির।

নাইজারের বোসো শহরের দুই সামরিক কর্মকর্তা জানিয়েছেন, যখন নাইজার ও চাঁদের  সেনারা যৌথভাবে বোকো হারামের বিরুদ্ধে অভিযানের প্রস্তুতি নিচ্ছে তখনই সীমান্ত গ্রাম ‍আবাদামে এ ঘটনা ঘটলো।

তারা আরো জানান, আমরা জানিনা এটা কোন বিমান। তবে এ ঘটনায় নিহতের সংখ্যা ৩১ থেকে ৩২  ও আহত অন্তত ২০ জন বলে তারা এএফপিকে জানান।

ঘটনাস্থল থেকে ১০ কিলোমিটার দূরের বোসো শহরের স্থানীয় এক জনপ্রতিনিধি জানান, প্রথমে আমরা ভেবেছি চাঁদ বা নাইজারের সেনাদের ভুল এটা, কিন্তু এখন মনে হচ্ছে এর পেছনে নাইজেরিয়ার সেনাবাহিনীর দায় আছে।

তিনি  বলেন, কয়েকদিন আগে ওই  গ্রামের কাছেই গামগারা গ্রামে একই ধরনের বিমান হামলায় একজনের মৃত্যু হয়।

এদিকে, নাইজেরিয়া বিমান বাহিনীর এক মুখপাত্র ডেলে অ্যালোনগে জানান, তিনি এ খবর জানেন না। তাছাড়া দেশের কারো কাছ থেকে এ ধরনের ঘটনার কথাও শোনেননি।

নাইজেরিয়ার সশস্ত্র সংগঠন বোকো হারামের বিরুদ্ধে শুরু করতে যাওয়া অভিযানে নাইজার অন্যতম এক শক্তি। দেশটি এ যৌথ অভিযানে তার ৭০০ সেনা পাঠানোর কথা জানিয়েছে।

বাংলাদেশ সময়: ০৪১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।