ঢাকা, রবিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

ইয়েমেনে সৌদি জোটের হামলায় ২০ জনের প্রাণহানি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৭ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২২
ইয়েমেনে সৌদি জোটের হামলায় ২০ জনের প্রাণহানি ছবি: রয়টার্স

ইয়েমেনে সৌদি আরবের নেতৃত্বাধীন বাহিনীর বিমান হামলায় বেসামরিক মানুষসহ কমপক্ষে ২০ জন নিহত হয়েছেন। বিগত দুই বছরের মধ্যে দেশটিতে এটি অন্যতম প্রাণঘাতী হামলা।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) ইয়েমেনের রাজধানী সানায় এ হামলা চালানো হয় বলে হুতি গণমাধ্যম ও স্থানীয়দের বরাতে বার্তা সংস্থা রয়টার্স খবরটি জানিয়েছে।  

দেশটির স্বাস্থ্য বিভাগের সূত্র ও স্থানীয়রা জানিয়েছেন, হুতিদের সামরিক শাখার নেতা আবদুল্লাহ কাশিম আল-জুনাইদের বাসভবন লক্ষ করে বিমান হামলা চালানো হয়। এতে ওই নেতার স্ত্রী-ছেলেসহ ১৪ জন নিহত হয়েছেন। জুনাইদ হুতির অ্যাভিয়েশন কলেজের প্রধান ছিলেন।

সোমবার (১৭ জানুয়ারি) সংযুক্ত আরব আমিরাতে হুতি বিদ্রোহীরা ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলা চালায়। এতে তিনজন নিহত হন। এ হামলার পর সৌদি আরবের নেতৃত্বাধীন বাহিনী মঙ্গলবার বিমান হামলা চালায়। উল্লেখ্য, সৌদি আরবের নেতৃত্বাধীন বাহিনীর মধ্যে সংযুক্ত আরব আমিরাতের বাহিনীও রয়েছে।

সৌদি নেতৃত্বাধীন বাহিনী জানায়, সোমবার সৌদি আরবকে লক্ষ্য করেও ড্রোন হামলা চালায় হুতিরা। এমন আটটি ড্রোন ঠেকিয়ে দেওয়া হয়েছে।

সানায় হামলার পর উদ্বেগ প্রকাশ করেছেন জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেস। তিনি সব পক্ষকে সর্বোচ্চ সংযম প্রদর্শনের আহ্বান জানিয়েছেন।  

বাংলাদেশ সময়: ১২০৩ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২২
এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।