ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

প্রেসিডেন্ট নির্বাচনে আনুষ্ঠানিকভাবে প্রার্থিতা ঘোষণা কমলার

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৯ ঘণ্টা, জুলাই ২৭, ২০২৪
প্রেসিডেন্ট নির্বাচনে আনুষ্ঠানিকভাবে প্রার্থিতা ঘোষণা কমলার

যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস আনুষ্ঠানিকভাবে আসন্ন রাষ্ট্রপতি নির্বাচনে তার প্রার্থিতা ঘোষণা করেছেন। তিনি আত্মবিশ্বাস নিয়ে বলেছেন, নভেম্বরে তার তৃণমূল প্রচারণা জয়ী হবে।

আগামী নভেম্বরে অনুষ্ঠেয় মার্কিন নির্বাচনে জয়ের ব্যাপারে আত্মবিশ্বাস প্রকাশ করে তিনি সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে পোস্ট দিয়েছেন।

কমলা হ্যারিস তার পোস্টে লিখেছেন, আজ (২৭ জুলাই) আমি আনুষ্ঠানিকভাবে মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রপতির জন্য আমার প্রার্থিতা ঘোষণার ফরমে স্বাক্ষর করেছি। আমি প্রতিটি ভোট অর্জনের জন্য কঠোর পরিশ্রম করব। এবং নভেম্বরে জনগণের ভোটে আমরা জয়ের মুখ দেখব।

মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস আগামী ৫ নভেম্বর যুক্তরাষ্ট্রে অনুষ্ঠেয় প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাটিক প্রার্থী হবেন। শুক্রবার সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা প্রকাশ্যে ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসকে এ পদের জন্য তার সমর্থন দিয়েছেন।

ওবামা বলেছেন, তিনি এবং সাবেক মার্কিন ফার্স্ট লেডি মিশেল ওবামা তাদের ক্ষমতার মধ্যে থাকা সব কিছু করবেন, যাতে হ্যারিস নভেম্বরে রাষ্ট্রপতি নির্বাচনে জয়ী হন।

এক্স-এ একটি পোস্টে বারাক ওবামা বলেছেন, চলতি সপ্তাহের শুরুতে মিশেল এবং আমি আমাদের বন্ধু কমলা হ্যারিসকে ফোন করেছিলাম। আমরা তাকে বলেছি, তিনি মার্কিন যুক্তরাষ্ট্রের একজন দুর্দান্ত রাষ্ট্রপতি হবেন এবং তার প্রতি আমাদের পূর্ণ সমর্থন আছে। এই সংকটময় মুহূর্তে আমাদের দেশের জন্য নভেম্বরে তিনি জয়ী হবেন এবং তা নিশ্চিত করার জন্য আমরা যা করতে পারি তা করব। আমরা আশা করি, আপনি আমাদের সঙ্গে থাকবেন।

যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসকে নিয়ে কয়েক বছর ধরে সমালোচনা ছিল যে তিনি দেশটির প্রেসিডেন্ট হওয়ার যোগ্য নন। তবে এখন পরিস্থিতি পাল্টেছে। গত রোববার প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে যাওয়া জো বাইডেন তাকে ডেমোক্রেটিক পার্টির পরবর্তী প্রার্থী হিসেবে সমর্থন দিয়েছেন। বাইডেনের পদাঙ্ক অনুসরণ করে জ্যেষ্ঠ ডেমোক্র্যাটরাও তাকে পূর্ণ সমর্থন জানিয়েছেন।
 
সূত্র : ইন্ডিয়া টুডে

বাংলাদেশ সময়: ১৫৫৬ ঘণ্টা, জুলাই ২৭, ২০২৪
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।