ঢাকা, মঙ্গলবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০১ অক্টোবর ২০২৪, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

আন্তর্জাতিক

২ বছর পর বিদেশিদের জন্য খুলছে অস্ট্রেলিয়ার দুয়ার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২২
২ বছর পর বিদেশিদের জন্য খুলছে অস্ট্রেলিয়ার দুয়ার

দীর্ঘ দিন পর বিদেশি পর্যটকদের জন্য খুলে যাচ্ছে অস্ট্রেলিয়ার দুয়ার। মহামারি করোনার সংক্রমণ ঠেকাতে অস্ট্রেলিয়াতে দুই বছর আন্তর্জাতিক পর্যটকের আসা বন্ধ ছিল।

 

আল-জাজিরা এক প্রতিবেদনে জানিয়েছে, সম্প্রতি করোনা ভাইরাস (কোভিড-১৯) এর অমিক্রন ভেরিয়েন্টের সংক্রমণ নিম্নমুখী হওয়ায়, টিকার ডোজ সম্পন্ন করা বিদেশি পর্যটকদের জন্য আগামী ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক সীমান্ত নিষেধাজ্ঞা তুলে নিচ্ছে অস্ট্রেলিয়া সরকার।  

স্থানীয় সময় সোমবার অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন বলেন, করোনা মহামারির কারণে গত দুই বছর ধরে সীমান্তে প্রবেশের নিষেধাজ্ঞা দেওয়া ছিল। পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হয়ে আসায় নিষেধাজ্ঞা তুলে নেওয়া হচ্ছে। যারা টিকার দুই ডোজ নিয়েছেন তাদেরকে অস্ট্রেলিয়ায় স্বাগত জানান তিনি।  

করোনা মহামারির কারণে ২০২০ সালে সীমান্ত বন্ধ করে দেয় অস্ট্রেলিয়া। এরপর বিদেশ থেকে নিজেদের কিছু নাগরিক ও স্থায়ী বাসিন্দা ছাড়া আর কাউকে ঢুকতে দেয়নি তারা। বের হতে দেওয়া হয়নি দেশের মানুষকেও। যারা অস্ট্রেলিয়া গেছেন, তাদেরও বাধ্যতামূলকভাবে নিজ খরচে হোটেলে কোয়ারেন্টাইনে থাকতে হয়েছে।  


বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০২২ 
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।