ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

আইন ও আদালত

অনুমোদনহীন ইলেক্ট্রোলাইট ড্রিংকস বিক্রি: পাঁচ মালিকের বিরুদ্ধে পরোয়ানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৫ ঘণ্টা, মে ১৪, ২০২৪
অনুমোদনহীন ইলেক্ট্রোলাইট ড্রিংকস বিক্রি: পাঁচ মালিকের বিরুদ্ধে পরোয়ানা

ঢাকা: অনুমোদনহীন ইলেক্ট্রোলাইট ড্রিংকস বা পানীয় বিক্রির অভিযোগে করা মামলায় পাঁচ কোম্পানির মালিকের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।

মঙ্গলবার (১৪ মে) বিশুদ্ধ খাদ্য আদালতের বিচারক আলাউল কবীর এই আদেশ দেন।

অনুমোদনহীন ইলেক্ট্রোলাইট ড্রিংকস ব্র্যান্ডগুলো হলো-এসএমসি প্লাস, অ্যাকটিভ, ব্রুভানা, রিচার্জ এবং টারবো। এসব ড্রিংকস বাজারে মিলছে। এমনকি কিছু ড্রিংকস বিক্রি হচ্ছে ফার্মেসিতেও।

এই মামলার শুনানির জন্য আগামী ৫, ৬ এবং ৯ জুন দিন ধার্য করেছেন আদালত।

এর আগে সকালে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের ঢাকা দক্ষিণের নিরাপদ খাদ্য পরিদর্শক মো. কামরুল হাসান বিশুদ্ধ খাদ্য আদালতে এই মামলা দায়ের করেন।

এই বিষয়ে মো. কামরুল হাসান বাংলানিউজকে বলেন, এই ইলেক্ট্রোলাইট ড্রিংকসগুলোর কোনো অনুমোদন নেই। এমনকি তারা পণ্যের গায়ে যেসব প্রতিশ্রুতি দিয়েছে, সেগুলোর কোনো ভিত্তি নেই। যা নিরাপদ খাদ্য আইনের পরিপন্থি। তাই তাদের বিরুদ্ধে বিশুদ্ধ খাদ্য আদালতে মামলা করেছি। আদালত আজ সেসব কোম্পানির মালিকের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন।

তিনি আরও বলেন, চার মাস আগে আমি ঔষধ প্রশাসন অধিদপ্তরে এদের অনুমোদনের বিষয়ে লিখিতভাবে জানতে চেয়েছি। তখন ঔষধ প্রশাসন অধিদপ্তর মৌখিকভাবে জানিয়েছে, তারা কোনো অনুমোদন নেয়নি। এমনকি বিএসটিআইও একই কথা মৌখিকভাবে জানিয়েছে।  

বাংলাদেশ সময়: ২০০৪ ঘণ্টা, মে ১৪, ২০২৪
এসসি/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।