ঢাকা, বুধবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০২ অক্টোবর ২০২৪, ২৮ রবিউল আউয়াল ১৪৪৬

আইন ও আদালত

সাবেক হুইপ মাহবুব আরা গিনি ৩ দিনের রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৩ ঘণ্টা, অক্টোবর ১, ২০২৪
সাবেক হুইপ মাহবুব আরা গিনি ৩ দিনের রিমান্ডে

ঢাকা: বৈষম্যবিরোধী আন্দোলনের সময় ঢাকার আশুলিয়ায় রবিউসসানি শিপু নামে এক শিক্ষার্থীকে হত্যাচেষ্টা মামলায় গ্রেপ্তার গাইবান্ধা-২ (সদর) আসনের সাবেক সংসদ সদস্য ও সাবেক হুইপ মাহবুব আরা বেগম গিনির তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার (০১ অক্টোবর) ঢাকার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রাবেয়া বেগম রিমান্ডের এ আদেশ দেন।

এ দিন তাকে আদালতে হাজির করে মামলার তদন্ত কর্মকর্তা আশুলিয়া থানার উপপরিদর্শক মজিবর রহমান ভূইয়া ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন। সেই আবেদনের শুনানি শেষে বিচারক তার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

সোমবার দিবাগত রাতে মাহবুব আরা বেগমকে ধানমন্ডি থেকে গ্রেপ্তার করা হয়। মঙ্গলবার সকাল ১০টার দিকে তাকে আদালতে হাজির করা হয়। এ সময় তাকে সিজেএম আদালতের হাজতখানায় রাখা হয়। এরপর দুপুরে তার রিমান্ডের আদেশ দেন আদালত।

গত ৪ আগস্ট বিকেলে আশুলিয়ার বাইপাইল এলাকায় পুলিশ ও আওয়ামী লীগের নেতাকর্মীদের গুলিতে রবিউসসানি শিপু আহত হন। আহত অবস্থায় চিকিৎসার জন্য তাকে বিভিন্ন হাসপাতালে নেওয়া হয়। তবে, তাকে চিকিৎসা নিতে দেওয়া হয়নি। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নেন তিনি।

চিকিৎসা শেষে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ৩০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন শিপু।

বাংলাদেশ সময়: ১৫৫৬ ঘণ্টা, অক্টোবর ০১, ২০২৪
কেআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।