ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

জাতীয়

সফল হলো না প্রধানমন্ত্রীর একটি উদার পদক্ষেপ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৬ ঘণ্টা, মে ৩, ২০২৩
সফল হলো না প্রধানমন্ত্রীর একটি উদার পদক্ষেপ

ওয়াশিংটন (যুক্তরাষ্ট্র) থেকে: বিএনপি-জামায়াত কর্মীদের বিরূপ আচরণে সফল হয়নি প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি উদার রাজনৈতিক পদক্ষেপ।

প্রধানমন্ত্রীর স্পিচ রাইটার মো. নজরুল ইসলাম সাংবাদিকদের বলেন, একটি নাগরিক সংবর্ধনায় যোগ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন হোটেল রিজ কার্লটনে আসছিলেন, তখন দেখলেন হোটেলের সামনে আমাদের বিরোধী দল বিএনপি এবং আরও কয়েকটি দলের নেতাকর্মীরা বাইরে প্রতিবাদ করছিলেন।

প্রধানমন্ত্রী সেটি দেখেছেন। তখন বোধহয় বৃষ্টি হচ্ছিল ও বাইরে প্রচণ্ড ঠান্ডা ছিল।

নজরুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী বললেন ওরা বাইরে শীতের ভেতরে বিক্ষোভ করছে, ওদের প্রতিনিধিদের আসতে বলো। ওরা কী বলতে চায়, তারা এখানে এসে বলুক।

প্রধানমন্ত্রীর স্পিচ রাইটার বলেন, এরপর প্রধানমন্ত্রীর একান্ত সচিব-২ (যুগ্ম-সচিব) আল মামুন মুর্শেদ ও আমাদের মিশনের একজন কর্মকর্তা তাদের এই আমন্ত্রণটি জানাতে যায়।

তিনি বলেন, কিন্তু এখানকার পুলিশের কর্মকর্তারা বলেন হোটেল কর্তৃপক্ষের অনুমতি ছাড়া ঢুকতে দেওয়া হবে না। তারপর হোটেলের অনুমতি নিয়ে, এখানকার (হোটেলের) নিরাপত্তা নিয়ে আবার সেখানে গেলে ততক্ষণে বিএনপির নেতাকর্মীরা তাদের বিক্ষোভ ভেঙে চলে যায়।

নজরুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রীর এই উদার আচরণটি আসলে শেষ পর্যন্ত বিফলে গেছে। কিন্তু প্রধানমন্ত্রীর ঐকান্তিক ইচ্ছা ছিল তারা (বিএনপি-জামায়াত) আসুক। তিনি ওই বিক্ষোভকারীদের কথা আন্তরিকভাবে শুনতে চেয়েছিলেন।

বাংলাদেশ সময়: ১০০২ ঘণ্টা, মে ০৩, ২০২৩
এমইউএম/এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।