ঢাকা, শুক্রবার, ১১ শ্রাবণ ১৪৩১, ২৬ জুলাই ২০২৪, ১৯ মহররম ১৪৪৬

জাতীয়

পদ্মায় বেড়েছে পানি, দৌলতদিয়া ৩ নম্বর ফেরি ঘাট বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৮ ঘণ্টা, জুন ২০, ২০২৩
পদ্মায় বেড়েছে পানি, দৌলতদিয়া ৩ নম্বর ফেরি ঘাট বন্ধ

রাজবাড়ী: পদ্মা নদীতে হঠাৎ পানি বৃদ্ধির কারণে ঢাকার সঙ্গে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার প্রবেশদ্বার দৌলতদিয়ার একটি ফেরি ঘাট সাময়িকভাবে বন্ধ হয়ে গেছে। ঘাটের পন্টুনের অ্যাপ্রোচ সড়ক ডুবে যাওয়ায় যানবাহন পারাপার না হতে পেরে এমনটি হয়েছে।

চারটি ফেরিঘাটের মধ্যে একটি বন্ধ থাকায় যানবাহন পারাপারে ভোগান্তি বেড়ে গেছে।

সোমবার (১৯ জুন) হঠাৎ পদ্মা নদীর পানি বৃদ্ধির কারণে দৌলতদিয়ার চারটি ফেরি ঘাটের মধ্যে ৩ ও ৪ নম্বর ঘাট দুইটির র‍্যাম ও অ্যাপ্রোচ সড়কে পানি উঠে যায়। এতে ঘাট দুইটি সাময়িক সময়ের জন্য বন্ধ হয়ে যায়।

পরে বিআইডব্লিউটিএসহ সড়ক ও জনপথ বিভাগ ঘাট দুইটি মেরামত করে। মঙ্গলবার (২০ জুন) সকালে ৪ নম্বর ঘাটটি পুনরায় সচল হয়।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া কার্যালয় সূত্রে জানা গেছে, পদ্মা নদীতে হঠাৎ পানি বৃদ্ধির কারণে র‍্যামের মাথা তলিয়ে যাওয়ায় সোমবার দুপুর ১২টা থেকে ৪ নম্বর ঘাট বন্ধ হয়। এর আগে পানিতে র‍্যাম তলিয়ে যাওয়ায় এবং সড়ক সংস্কারের কারণে শনিবার থেকে ৩ নম্বর ঘাট বন্ধ আছে। সোমবার সকালে ৬ নম্বর ঘাটটি বিআইডব্লিউটিএ চালু করলেও ইউটিলিটি (ছোট) ফেরির পন্টুন হওয়ায় বড় ফেরি সেখানে ভিড়তে পারছে না। রো রো (বড়) ফেরির একমাত্র ৭ নম্বর ঘাট চালু থাকলেও র‍্যামের মাথা পানির নিচে তলিয়ে গেছে। যে কোনো মুহুর্তে এটিও বন্ধের আশঙ্কা করছে কর্তৃপক্ষ।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট কার্যালয়ের ব্যবস্থাপক মো. সালাহউদ্দিন বাংলানিউজকে জানান, পদ্মা নদীর পানি বাড়ায় সবকটি ঘাটের র‍্যামের মাথা তলিয়ে গেছে। এতে যানবাহন পারাপার ব্যাহত হচ্ছে। রেকারের সাহায্যে র‍্যামের লো-ওয়াটার থেকে মিড-ওয়াটার লেভেলে স্থানান্তর শেষে ৪ নম্বর ঘাটটি সচল হয়েছে। বর্তমানে ৪, ৬ ও ৭ নম্বর ঘাট চালু আছে। ৩ নম্বর ঘাটে সংষ্কারের কাজ চলছে। দুপুরের মধ্যে ৩ নম্বর ঘাটও চালু হয়ে যাবে।

উল্লেখ্য, দৌলতদিয়া পাটুরিয়া নৌ পথে বর্তমানে যানবাহন ও যাত্রী পারাপারের জন্য ছোট বড় ১২ টি ফেরি চলাচল করছে। পবিত্র ঈদ উল আযহা উপলক্ষ্যে পশুবাহী ট্রাকগুলোকে অগ্রাধিকার ভিত্তিতে পারাপার করানো হচ্ছে।

বাংলাদেশ সময়: ১২৪৫ ঘণ্টা, জুন ২০, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।