ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

মিয়ানমার থেকে পাচার করা ৪১টি গরু জব্দ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৭ ঘণ্টা, জুলাই ১৪, ২০২৩
মিয়ানমার থেকে পাচার করা ৪১টি গরু জব্দ

বান্দরবান: বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলায় অভিযান চালিয়ে অবৈধভাবে মিয়ানমার থেকে নিয়ে আসা ৪১টি গরু জব্দ করেছে বিজিবি।

বৃহস্পতিবার (১৩ জুলাই) উপজেলার দোছড়ি ইউনিয়নের ডুলুঝিরি নামক এলাকা থেকে এসব গরু জব্দ করা হয়।

নাইক্ষ্যংছড়ি ১১ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সূত্রে জানা যায়, দোছড়ি ইউনিয়নের ডুলুঝিরি সীমান্ত দিয়ে মিয়ানমার থেকে অবৈধভাবে অনেকগুলো গরু আনার খবর পেয়ে সেখানে অভিযান চালানো হয়। এসময় ৪১টি বার্মিজ গরু জব্দ করা হলেও গরু পাচারকারীরা আগেই পালিয়ে যান।

সূত্রটি আরও জানায়, জানুয়ারি থেকে এ পর্যন্ত নাইক্ষ্যংছড়ি ১১ বিজিবির বিশেষ অভিযানে জব্দ করা গবাদি পশুগুলো নিলাম করে প্রায় ২৫ কোটি টাকা সরকারি কোষাগারে জমা দেওয়া হয়েছে।

নাইক্ষ্যংছড়ি ১১ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল রেজাউল করিম জানান, সীমান্ত পথে অবৈধভাবে গবাদি পশু পাচার কঠোর হস্তে দমন করা হবে। দেশের স্বার্থে সীমান্ত এলাকায় বিজিবির মাদক ও চোরাচালান বিরোধী কার্যক্রম ভবিষ্যতেও অব্যাহত থাকবে।
এর আগে গত ২০ জুন রাত ১১টা থেকে ২১ জুন সকাল ৯টা পর্যন্ত নাইক্ষ্যংছড়ির বড়বিল গর্জনিয়া এলাকায় চোরাচালান বিরোধী অভিযানে মিয়ানমার থেকে অবৈধপথে আনা ৭৫টি গরু জব্দ করে বিজিবি।

বাংলাদেশ সময়: ১১১৫ ঘণ্টা, জুলাই ১৪, ২০২৩
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।