ঢাকা, রবিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

জাতীয়

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানালেন প্রণয় ভার্মা

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৩ ঘণ্টা, আগস্ট ৯, ২০২৩
টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানালেন প্রণয় ভার্মা

ঢাকা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম মৃত্যুবার্ষিকীতে তার প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন ঢাকায় নিযুক্ত ভারতীয় হাই কমিশনার প্রণয় ভার্মা।

বুধবার (৯ আগস্ট) টুঙ্গিপাড়া সফরকালে তিনি সেখানে শ্রদ্ধা নিবেদন করেন।

ঢাকার ভারতীয় হাইকমিশন জানায়, একটি স্বাধীন, আধুনিক জাতি হিসেবে বাংলাদেশের ইতিহাস গঠন ও অগ্রগতিতে তার চিরস্থায়ী পরম্পরা ও তার ঐতিহাসিক অবদানের প্রতি শ্রদ্ধা জানিয়ে হাই কমিশনার বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করেন।  

সমাধি পরিদর্শনকালে হাই কমিশনার ভার্মা দৃঢ় প্রত্যয়ের সঙ্গে বলেন, বঙ্গবন্ধুর দূরদর্শিতা ও আদর্শ আগামী প্রজন্মের জন্য ভারত ও বাংলাদেশ এবং তাদের জনগণের মধ্যে মৈত্রীর দৃঢ় বন্ধনকে নির্দেশনা দেবে ও অনুপ্রাণিত করবে। বঙ্গবন্ধুর ঐতিহ্যকে সম্মান জানাতে এই দুই দেশ ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে তাদের যৌথ আত্মত্যাগের কথাও স্মরণ করে যা তাদের বিশেষ সম্পর্কের ভিত্তি হিসেবে কাজ করে চলেছে।

সফরকালে হাই কমিশনার ওড়াকান্দিও পরিদর্শন করে মতুয়া সম্প্রদায়ের সদস্যদের সঙ্গে মতবিনিময় করেন। তিনি শ্রীধাম ওড়াকান্দিতে পবিত্র মন্দিরে প্রার্থনা করেন।  

তিনি জোর দিয়ে বলেন, মানুষে-মানুষে যোগাযোগ ভারত-বাংলাদেশ সম্পর্কের কেন্দ্রবিন্দুতে রয়েছে। তিনি দুই দেশের মধ্যে সাংস্কৃতিক বিনিময় ও উন্নয়ন অংশীদারিত্ব জোরদার করার জন্য ভারতের প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেন।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, আগস্ট ৯, ২০২৩
টিআর/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।