ঢাকা, মঙ্গলবার, ১৫ শ্রাবণ ১৪৩১, ৩০ জুলাই ২০২৪, ২৩ মহররম ১৪৪৬

জাতীয়

মৌলভীবাজারে ৪ প্রতিষ্ঠানকে জরিমানা

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৩ ঘণ্টা, আগস্ট ২১, ২০২৩
মৌলভীবাজারে ৪ প্রতিষ্ঠানকে জরিমানা

মৌলভীবাজার: মৌলভীবাজারে নিত্যপ্রয়োজনীয় পণ্য ন্যায্য দামে পাওয়া নিশ্চিত করার লক্ষ্যে কাজ করছে বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে থাকা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। সেই ধারাবাহিকতায় আজ সদর উপজেলার বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে পণ্য বিক্রিতে অনিয়ম করার অপরাধে চার প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

সোমবার (২১ আগস্ট) সদর উপজেলার শেরপুরসহ বিভিন্ন জায়গায় এ অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. শফিকুল ইসলাম। শেরপুর পুলিশ ফাঁড়ির ফোর্স এ সময় তাকে সহযোগিতা করে।

তদারকি অভিযানে মেয়াদ উত্তীর্ণ খাদ্য পণ্য বিক্রি করা, অতিরিক্ত দামে খাদ্য পণ্য বিক্রি করা, দৃশ্যমান স্থানে মূল্য তালিকা প্রদর্শন না করা, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য তৈরি ও সংরক্ষণ করাসহ বিভিন্ন অনিয়মের দায়ে শেরপুর বাজারে অবস্থিত নাঈম ভ্যারাইটিজ স্টোরকে ৩ হাজার টাকা, তাহেরা তামজিদ স্টোরকে ৩ হাজার টাকা, সোহাগ এন্টারপ্রাইজকে ২ হাজার টাকা ও সাগরিকা হোটেলকে ৬ হাজার টাকা জরিমানা করা হয়।

শফিকুল ইসলাম বলেন, আজকের অভিযানে মোট চারটি প্রতিষ্ঠানকে সর্বমোট ১৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে। নিত্যপ্রয়োজনীয় পণ্য সামগ্রী ন্যায্য মূল্যে পাওয়া ও নিরাপদ খাদ্য পাওয়া নিশ্চিতকরণে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের তদারকি কার্যক্রম চলমান থাকবে।

বাংলাদেশ সময়: ১৯৫৩ ঘণ্টা, আগস্ট ২১, ২০২৩
বিবিবি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।