ঢাকা, শনিবার, ২৩ ভাদ্র ১৪৩১, ০৭ সেপ্টেম্বর ২০২৪, ০৩ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

গুলিতে আহত ৭ মাসের শিশুর শারীরিক অবস্থা নিয়ে যা জানা গেল

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০২৩
গুলিতে আহত ৭ মাসের শিশুর শারীরিক অবস্থা নিয়ে যা জানা গেল

ঢাকা: মুন্সিগঞ্জে দুই গ্রুপের সংঘর্ষের ঘটনায় গুলিতে আহত ৭ মাস বয়সী তাবাসসুম বিন নুরের বতর্মান শারীরিক অবস্থা নিয়ে ব্রিফ করেছেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হক।

তিনি বলেছেন, শিশু তাবাসসুমের অবস্থা এখন মোটামুটি ভালো।

শিশুটির শরীরে দু-এক জায়গায় স্প্লিন্টারের চিহ্ন আছে। তার আপাতত অস্ত্রোপচার প্রয়োজন নেই।

বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) সাংবাদিকদের তাবাসসুমের চিকিৎসা বিষয়ে এসব তথ্য দেন ঢামেক পরিচালক।

ব্রিগেডিয়ার  জেনারেল মো. নাজমুল হক বলেন, শিশুটির শরীরের দু-এক জায়গায় স্প্লিন্টারের আঘাত আছে। আপাতত অস্ত্রোপচারের  প্রয়োজন নেই। শিশুটি গতকালকের তুলনায় এখন ভালো আছে। সে হাসপাতালের ক্যাজুয়ালটির ২০৩ নম্বর ওয়ার্ডের বেড নম্বর -২  সিবি-১ এর তত্ত্বাবধানে চিকিৎসাধীন আছে।  

হাসপাতালের ক্যাজুয়ালটির প্রধান অধ্যাপক ডা. এ. জেড. এম. মাহফুজুর রহমান বলেন, শিশুটির শরীরের দুই জায়গায় পিলেট আছে। এই বয়সে আপাতত অস্ত্রোপচারের  প্রয়োজন নেই। কারণ এই বয়সে সেই জায়গায় কাটাছেঁড়া করা ঠিক হবে না। যেভাবেই আছে সেভাবেই থাকুক কোনো সমস্যা নেই। আমরা শিশুটাকে অবজারভেশন রেখেছি। শিগগিরই ছাড়পত্র দেওয়া হতে পারে।

ওয়ার্ডে থেকে একটি সূত্র জানান, বেলা ১২ টার দিকে সিনিয়র চিকিৎসকরা অনেকে এসে শিশুটিকে দেখেছেন। তারা শিশুটির বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা রিপোর্ট দেখেছেন। রিপোর্ট পর্যবেক্ষণ করে শিশু অর্থোপেডিক ডাক্তারদের কল দেওয়া হয়েছে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডা. তাইরান মাহমুদ জানান, সাত মাস বয়সী তাবাসসুমের শরীরের কয়েক জায়গায় ছোট ছোট গুলির চিহ্ন আছে। হতে পারে শটগানের গুলি।  

বুধবার (৬ সেপ্টেম্বর) মুন্সিগঞ্জ সদরে বিয়ের মার্কেট করতে যান দেবর জুয়েল ও মেয়ে তাবাসসুমসহ জোনিকা বেগম। মার্কেটিং শেষে মিশুকে করে বাড়িতে ফিরছিলেন তারা। এ সময় রাস্তায় তারা দুই গ্রুপের গোলাগুলির মধ্যে পড়েন।

সংঘর্ষের ঘটনায় ৭ মাসের শিশু তাবাসসুমসহ গুলিবিদ্ধ হন জুয়েল (২৭), জয় (২০) নামের একজন।

শিশু তাবাসসুমের মামা মো. রাজা মোল্লা জানান, তাদের গ্রাম মুন্সিগঞ্জ সদর সৈয়দপুর গ্রামে।

গুলিবিদ্ধদের দ্রুত মুন্সিগঞ্জ সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে রাতে তাদের ঢাকা মেডিকেলে নিয়ে আসা হয়।

ঢাকা মেডিকেল হাসপাতালে পুলিশ ক্যাম্প ইনচার্জ (ইন্সপেক্টর) বাচ্চু মিয়া বলেন, মুন্সিগঞ্জ থেকে শিশুসহ তিনজন হাসপাতাল চিকিৎসা নিচ্ছে। তবে শিশুটির গায়ে শটগানের গুলি লেগেছে বলে চিকিৎসকরা জানিয়েছেন।

আরও পড়ুন >> অঝোরে রক্ত ঝরছিল গুলিতে আহত ৭ মাসের শিশু তাবাসসুমের 
                     মুন্সিগঞ্জে দুই পক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধ সাত মাসের শিশু ঢামেকে

বাংলাদেশ সময়: ২১১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০২৩
এজেডএস/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।