ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

মিরপুরে ‘চাপাতি ফাহিম’কে গ্রেপ্তারে গিয়ে ছুরিকাঘাতে আহত পুলিশ 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৩ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২৩
মিরপুরে ‘চাপাতি ফাহিম’কে গ্রেপ্তারে গিয়ে ছুরিকাঘাতে আহত পুলিশ  গ্রেপ্তার ফাহিম আহম্মেদ প্রকাশ ওরফে চাপাতি ফাহিম

ঢাকা: রাজধানীর মিরপুরে অস্ত্র ও চাপাতিসহ চিহ্নিত চাঁদাবাজ ফাহিম আহম্মেদ প্রকাশ ওরফে চাপাতি ফাহিমকে (২৬) গ্রেপ্তার করেছে পুলিশ।

শুক্রবার (৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় মিরপুর শেওড়াপাড়া এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

তাকে গ্রেপ্তার করতে গেলে এসআই সোহেল রানাকে ছুরিকাঘাতে আহত করেন ফাহিম।  

শনিবার (৭ অক্টোবর) এসব তথ্য নিশ্চিত করেন মিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিন।

ওসি জানান, গ্রেপ্তার ফাহিম মিরপুরের চিহ্নিত চাঁদাবাজ। তিনি বিভিন্ন ব্যবসায়ীর কাছ থেকে চাঁদা আদায় করতেন। কেউ চাঁদা দিতে অস্বীকৃতি জানালেই তাকে চাপাতি দিয়ে কোপাতেন। আবার তার বিরুদ্ধে কেউ অভিযোগ করলেও তাকে কুপিয়ে আহত করতেন। চাঁদাবাজি করার সময় হাতে চাপাতি নিয়ে ঘুরতেন বলেই এই সন্ত্রাসী চাপাতি ফাহিম নামে পরিচিতি পায়। মাস দুয়েক আগেও চাঁদাবাজির অভিযোগে গ্রেপ্তার হন ফাহিম। কারাগার থেকে ১০ দিন আগে ছাড়া পান। ছাড়া পেয়ে আবারও চাঁদাবাজি শুরু করেন তিনি।  

পুলিশের এই কর্মকর্তা আরও বলেন, কয়েকদিন ধরেই শেওড়াপাড়া ডিসেন্ড সুইট অ্যান্ড ফুড নামের একটি দোকান থেকে চাঁদা দাবি করে আসছিলেন ফাহিম। চাঁদা দিতে অস্বীকৃতি জানালে গতকাল সকালে আবার ওই দোকানে যায় ফাহিম। এবারও চাঁদা দিতে অস্বীকৃতি জানালে দোকানমালিককে চাপাতি দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে ২৫০০ টাকা নিয়ে চলে যায় ফাহিম। সন্ধ্যায় শেওড়াপাড়া এলাকা থেকে পুলিশ তাকে গ্রেপ্তার করে। তাকে গ্রেপ্তারে গেলে পুলিশকেও ছুরিকাঘাত করে পালানোর চেষ্টা করেন ফাহিম।  আহত পুলিশ সদস্যকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। এবং গুরুতর আহত দোকান মালিক তানভীরকে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।  

গ্রেপ্তার ফাহিমের তথ্য মতে তার বাসায় গিয়ে একটি চাপাতি ও একটি রিভলবার উদ্ধার করা হয় এবং ফাহিমের নামে থানায় ৫ টি মামলা রয়েছে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১০০৫ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০২৩
এজেডএস/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।