ঢাকা, মঙ্গলবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৯ জুলাই ২০২৪, ০১ মহররম ১৪৪৬

জাতীয়

বাসের ভিড় এখন মেট্রোরেলে

নিশাত বিজয়, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৭ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২৪
বাসের ভিড় এখন মেট্রোরেলে

ঢাকা: মেট্রোরেলের পূর্ণ চলাচলের প্রথম দিনেই বদলে গেছে রাজধানীর যানজটের চিত্র। উত্তরা থেকে মতিঝিল অংশে সাড়ে ১৩ ঘণ্টা মেট্রোরেল চলাচল করায় যাত্রীরা বাসের পরিবর্তে মেট্রোরেল ব্যবহার করেছেন।

শনিবার (২০ জুলাই) মেট্রোরেলের শাহবাগ, কারওয়ান বাজার, মিরপুর ১০, সচিবালয় ও মতিঝিল স্টেশন ঘুরে এ চিত্র দেখা যায়।

কর্মজীবী নারী শাহনাজ পারভীন আগে মিরপুরের বাসা থেকে মতিঝিলে সকালে আসতেন মেট্রোরেলে আর বিকেলে বাধ্য হয়ে বাসায় ফিরতেন বাসে করে। শনিবার অফিস শেষে বিকেল সোয়া ৪টায় মতিঝিল স্টেশনে মেট্রোরেলের জন্যে অপেক্ষা করছিলেন তিনি।


দিনব্যাপী মেট্রোরেল চলাচল করায় রাজধানীর সড়ক ছিল তুলনামূলক ফাঁকা

বাংলানিউজকে শাহনাজ পারভীন বলেন, এখন থেকে সকালের মতো বিকেলেও স্বস্তিতে দ্রুত বাসায় ফিরতে পারব। সময় যেমন বাঁচবে তেমনি ক্লান্তির শরীর নিয়ে বাসের ঝক্কিঝামেলাও আর সইতে হবে না।

মতিঝিল স্টেশনে দাঁড়িয়েছিলেন শাকিলা রহমান নামে আরেক যাত্রী। তিনিও খুশি মেট্রোরেল সারা দিন চলাচল করায়। শাকিলা বলেন, আগের মতো আর ভোগান্তি থাকবে না। যাতায়াতে স্বস্তি এলো।

ফজলে রাব্বি পিউল নামে মেট্রোরেলের এক যাত্রী মতিঝিল থেকে মিরপুরে অফিস করেন। সকালে মেট্রোতে চড়ে বিকেলে যে অসুবিধায় পড়তেন, সেটা দূর হওয়ায় খুশি বেসরকারি প্রতিষ্ঠানের এই কর্মজীবী।

নৌ, সড়ক ও রেলপথ রক্ষা জাতীয় কমিটির সাধারণ সম্পাদক আশীষ কুমার দে বলেন, মেট্রোরেলের সময়সূচি বাড়ায় যাত্রীদের সুবিধা হবে। কিন্তু শুক্রবারে বন্ধ রাখা হচ্ছে। গণপরিবহন কোনো সময় বন্ধ থাকতে পারে না। প্রতিদিন চলার ব্যবস্থা করতে হবে।

বাংলাদেশ সময়: ১৮২২ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২৩
এনবি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।