ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

পঞ্চগড় কারাগারের বন্দিদের জন্য দুপুরে থাকছে পোলাও-মাংস

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৯ ঘণ্টা, জুন ১৭, ২০২৪
পঞ্চগড় কারাগারের বন্দিদের জন্য দুপুরে থাকছে পোলাও-মাংস

পঞ্চগড়: পবিত্র ঈদুল আজহা উপলক্ষে পঞ্চগড় জেলা কারাগারে থাকা ১৭০ বন্দির জন্য বিশেষ খাবারের ব্যবস্থা করেছে কারা কর্তৃপক্ষ।

রোববার (১৬ জুন) রাতে পঞ্চগড় জেলা কারাগারের জেল সুপার মো. বদরুদোজা বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন।

কারা কর্তৃপক্ষ জানিয়েছে, ঈদুল আজহা উপলক্ষে সকাল সাড়ে ৮টায় বন্দিদের অংশগ্রহণে কারা অভ্যন্তরে ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে। সেই সঙ্গে তাদের জন্য বিশেষ খাবারের ব্যবস্থা করা হয়েছে।

সূত্রটি আরও জানায়, বর্তমানে জেলা কারাগারে কোনো রাজনৈতিক বিশেষ বন্দি না থাকলেও বিভিন্ন অপরাধে সাজাপ্রাপ্ত ও অভিযুক্ত হিসেবে বন্দি রয়েছেন ১৭০ জন। গত ঈদের মতই এবারও তাদের জন্য বিশেষ খাবারের ব্যবস্থা রয়েছে।

ঈদের দিন সকালে বিশেষ খাবার হিসেবে পায়েস আর মুড়ি দেওয়া হয়েছে। দুপুরে থাকছে পোলাও, মুরগি ও গরুর মাংস, মিষ্টি ও পান। আর যারা গরুর মাংস খান না, তাদের জন্য থাকছে খাসির মাংস। রাতে ভাত, আলুর দম ও ডালের ব্যবস্থা করা হয়েছে।

জেল সুপার জানান, ঈদের দ্বিতীয় দিন বন্দিদের সঙ্গে স্বজনরা দেখা করতে পারবেন। তবে ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশ পেলে তাদের স্বজনরা বাসায় রান্না করা খাবারও দিতে পারবেন। নিজেদের নিয়ে ছোট পরিসরে সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হতে পারে।

বাংলাদেশ সময়: ০৯০৭ ঘণ্টা, জুন ১৭, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।