ঢাকা, মঙ্গলবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ৩০ জুলাই ২০২৪, ২৩ মহররম ১৪৪৬

জাতীয়

কোটি টাকার অবৈধ সম্পদ: আলোচিত হিসাব রক্ষক কিবরিয়া কারাগারে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৫ ঘণ্টা, জুলাই ৯, ২০২৪
কোটি টাকার অবৈধ সম্পদ: আলোচিত হিসাব রক্ষক কিবরিয়া কারাগারে

খুলনা: খুলনা সিভিল সার্জন অফিস ও খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের সাবেক হিসাব রক্ষক গোলাম কিবরিয়ার জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠিয়েছেন আদালত।  

মঙ্গলবার (৯ জুলাই) দুদকের মামলায় গ্রেপ্তারের পর আদালতে জামিনের আবেদন করলে মহানগর দায়রা জজ আদালতের বিচারক শরীফ হোসেন হায়দার জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠান।

আদালতে দুদকের আইনজীবী খন্দকার মজিবর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

প্রায় এক কোটি নয় লাখ ৮৯ হাজার টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে ২০২১ সালে তার বিরুদ্ধে দুর্নীতি দমন অপরাধ ও মানি লন্ডারিং আইনে মামলা করে দুদক। মামলার বাদী দুদকের খুলনা কার্যালয়ের উপসহকারী পরিচালক ফয়সাল কাদের।  

মামলায় ওই বছরের ১৯ অক্টোবর গোলাম কিবরিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়। প্রায় আড়াই বছর পলাতক থাকার পর গত ২১ জুন পুলিশ তাকে গ্রেপ্তার করে। এর আগে ২৯ ফেব্রুয়ারি আদালতে অভিযোগপত্র দেন দুদকের সহকারী পরিচালক মোহা. আল আমিন।

আইনজীবী খন্দকার মজিবর রহমান জানান, চাকরিকালে গোলাম কিবরিয়া বিপুল পরিমাণ সরকারি অর্থ আত্মসাৎ করে অঢেল সম্পদ গড়ে তোলেন। বিভিন্ন স্থানে তার সম্পদের ব্যাপারে খোঁজ নেওয়া হচ্ছে।

বাংলাদেশ সময়: ২০৩২ ঘণ্টা, জুলাই ০৯, ২০২৪
এমআরএম/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।