ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

জাতীয়

ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকিদাতা গ্রেপ্তার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৫ ঘণ্টা, জুলাই ১০, ২০২৪
ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকিদাতা গ্রেপ্তার

হবিগঞ্জ: সংসদ সদস্য ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনকে হত্যার হুমকির ঘটনায় একজনকে আটক করেছে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি)।

মঙ্গলবার (৯ জুলাই) রাতে অভিযান চালিয়ে হবিগঞ্জ থেকে তাকে আটক করা হয়।

চুনারুঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিল্লোল রায় বাংলানিউজকে নিশ্চিত করেন। তিনি বলেন, আটক ব্যক্তির নাম সোহাগ। সিটিটিসির একটি দল মঙ্গলবার রাতে হবিগঞ্জ থেকে তাকে আটক করে নিয়ে গেছে। আসামিকে থানায় সোপর্দ করার পর বিস্তারিত তথ্য জানানো হবে।

এর আগে গত ২৯ জুন রাতে ডিএমপির শেরেবাংলানগর থানায় ব্যারিস্টার সুমন একটি সাধারণ ডায়েরি করেন।

জিডিতে ব্যারিস্টার সুমন উল্লেখ করেন, গত ২৭ জুন ঢাকায় অবস্থানকালে রাত আনুমানিক ২টার সময় তার নির্বাচনী এলাকা চুনারুঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তার সরকারি মোবাইল থেকে হোয়াটসঅ্যাপে ফোন করে জানান, ‘আপনাকে হত্যার জন্য অজ্ঞাতনামা একটি শক্তিশালী মহল তিন দিন আগে চার-পাঁচজনের একটি দল নিয়ে মাঠে নেমেছে। আপনি রাতে বাইরে বের হবেন না এবং সাবধানে থাকবেন’।

সুমন জিডিতে আরও উল্লেখ করেন, ‘তখন আমি ওসির কাছে অজ্ঞাতনামা ব্যক্তিদের পরিচয় জানতে চাইলে ওসি ওই ব্যক্তির পরিচয় জানাতে অস্বীকার করেন এবং আমাকে সাবধানে থাকার পরামর্শ দেন। বিষয়টি জানার পরে আমি মারাত্মকভাবে নিরাপত্তাহীনতায় ভুগছি। ’

এরপর হবিগঞ্জসহ দেশের বিভিন্ন স্থানে ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকির ঘটনায় আন্দোলন করা হয়। এ পরিপ্রেক্ষিতে সংসদ সদস্যের নিরাপত্তার জন্য পুলিশের পক্ষ থেকে একজন দেহরক্ষী নিয়োগ দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ০৮৪৪ ঘণ্টা, জুলাই ১০, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।