ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

জাতীয়

প্রশিক্ষিতরা দেশকে আলো দেখাবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৬ ঘণ্টা, জুলাই ১৩, ২০২৪
প্রশিক্ষিতরা দেশকে আলো দেখাবে

ফেনী: ফেনীর দুই উপজেলার তরুণ উদ্যোক্তাদের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির লক্ষ্যে ফিল্যান্সিং প্রশিক্ষণ শুরু হয়েছে।

শনিবার (১৩ জুলাই) বেলা ১১টার দিকে পরশুরামের শেখ কামাল মিলনায়তনে এ কার্যক্রমের উদ্বোধন করেন ফেনী-১ আসনের সংসদ সদস্য (এমপি) আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম।

অনুষ্ঠানে ভার্চ্যুয়াল মাধ্যমে যুক্ত হয়ে শুভেচ্ছা বিনিময় করেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম বলেন, প্রযুক্তির বদৌলতে আজকে মানুষ দেশ-বিদেশের যেকোনো খোঁজখবর তাৎক্ষণিক জানতে পারছে। উন্নত বিশ্বে প্রবেশের জন্য ও সমৃদ্ধ দেশ গড়তে এসব প্রযুক্তি অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

প্রশিক্ষিত তরুণ-তরুণীরাই দেশকে আলো দেখাবে উল্লেখ করে আলাউদ্দিন নাসিম বলেন, নির্বাচনকালীন মানুষজন রাস্তাঘাট সংস্কারসহ বিভিন্ন নাগরিক অসুবিধার কথা বলেছেন। কিন্তু আমি কাজ করতে গিয়ে তরুণদের বড় জনগোষ্ঠী দেখেছি। তাদের কথা চিন্তা করেই এ উদ্যোগ নেওয়া হয়েছে। তথ্যপ্রযুক্তির মাধ্যমেই তরুণরা যথাযথ জ্ঞান অর্জন করতে পারবে। প্রশিক্ষিতরা স্বাবলম্বী হয়ে আগামীর বাংলাদেশকে আলো দেখাবে।

তিনি বলেন, স্লোগানের রাজনীতি শেষ, এখন নিজের পায়ে নিজে দাঁড়ানোর সময়। বর্তমান সময়ে অর্থ নয়, পুঁজি হিসেবে মেধা ও দক্ষতাই বড়। এ উদ্যোগ সঠিকভাবে বাস্তবায়নের মাধ্যমে জনপদকে উন্নত ও সমৃদ্ধ করার স্বপ্ন দেখছি।

জানা গেছে, উপজেলা প্রশাসনের সহযোগিতায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের আওতায় বেকার তরুণ-তরুণীদের নিয়ে এ প্রশিক্ষণ কর্মসূচি আয়োজন করা হয়েছে। এতে আবেদনের পরিপ্রেক্ষিতে বাছাই পূর্ব প্রতি উপজেলায় ২৫ জন তরুণ উদ্যোক্তাকে ৩৫ দিনব্যাপী মোট ১০৫ ঘণ্টার স্মার্ট লার্নিং, স্মার্ট আর্নিং প্রশিক্ষণ দেওয়া হবে। উপজেলা পর্যায়ে পরশুরাম কবি শামসুন নাহার মাহমুদ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে স্থাপিত শেখ রাসেল ডিজিটাল ল্যাবে এ প্রশিক্ষণ দেওয়া হবে।

ফেনী জেলা প্রশাসক মুছাম্মৎ শাহীনা আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন জেলা পরিষদ চেয়ারম্যান খায়রুল বশর মজুমদার তপন ও ফ্রিল্যান্সার ইসতিয়াক আশফাক।

এ সময় পরশুরাম উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফিরোজ আহম্মদ মজুমদার, পৌর মেয়র নিজাম উদ্দিন আহমেদ চৌধুরী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এম সফিকুল হোসেন মহিম, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, শিক্ষার্থীসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

এতে স্বাগত বক্তব্য রাখেন পরশুরাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আফরোজা হাবিব শাপলা।

বাংলাদেশ সময়: ১৭৪৬ ঘণ্টা, জুলাই ১৩, ২০২৪
এসএইচডি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।