ঢাকা, শনিবার, ১৯ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ফরিদপুরে তরুণীকে ধর্ষণ-হত্যা: মৃত্যুদণ্ডপ্রাপ্ত যুবক গ্রেপ্তার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৬ ঘণ্টা, জুলাই ১৪, ২০২৪
ফরিদপুরে তরুণীকে ধর্ষণ-হত্যা: মৃত্যুদণ্ডপ্রাপ্ত যুবক গ্রেপ্তার

ফরিদপুর: ফরিদপুরে নাসরিন আক্তার নামে এক তরুণীকে ধর্ষণের পর শ্বাসরোধ করে হত্যার ঘটনায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত সবুজ মিয়া (৩৬) নামে এক পলাতক যুবককে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

রোববার (১৪ জুলাই) দুপুর ১টার দিকে ফরিদপুর র‍্যাব-১০ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

গ্রেপ্তার সবুজ ফরিদপুর সদরের মামুদপুর এলাকার বাবুল মিয়ার ছেলে।

সংবাদ সম্মেলনে র‍্যাব-১০, সিপিসি-৩ ফরিদপুর ক্যাম্পের কোম্পানি অধিনায়ক লে. কমান্ডার কে এম শাইখ আকতার বলেন, ‘শনিবার (১৩ জুলাই) রাতে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ঢাকার সূত্রাপুরের নারিন্দা কাঁচাবাজার এলাকায় অভিযান চালিয়ে সবুজকে গ্রেপ্তার করা হয়। সবুজ ২০১৭ সালের ১২ ডিসেম্বর ফরিদপুর সদরের গেরদা ইউনিয়নের বিলমামুদপুর এলাকার একটি কলাবাগান থেকে নাসরিন আক্তার নামে এক তরুণীর মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় একই বছরের ২৩ ডিসেম্বর কোতোয়ালি থানায় দলবদ্ধ ধর্ষণ ও হত্যা মামলা দায়ের করা হয়।

র‍্যাবের এ কমান্ডার আরও বলেন, পরে এ মামলায় দীর্ঘ তদন্ত শেষে ২০১৮ সালের ১৯ নভেম্বর আদালতে চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করে পুলিশ। ২০২৩ সালের ২৫ সেপ্টেম্বর আদালত এ মামলায় সবুজকে মৃত্যুদণ্ড দেন। আদালতের রায়ের পর থেকে সুবজ পালিয়ে মাদারীপুর, উজিরপুর, নওগাঁ, কিশোরগঞ্জ, ঢাকাসহ বিভিন্ন এলাকায় নিজের নাম গোপন করে ছদ্মবেশ ধারণ করে বসবাস করছিলেন। গোপন খবরে শনিবার রাতে ঢাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।  

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, জুলাই ১৪, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।