ঢাকা, শুক্রবার, ১০ শ্রাবণ ১৪৩১, ২৬ জুলাই ২০২৪, ১৯ মহররম ১৪৪৬

জাতীয়

চাঁদপুর-ঢাকা নৌপথে নির্ধারিত সময়ে চলছে লঞ্চ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৩ ঘণ্টা, জুলাই ২৫, ২০২৪
চাঁদপুর-ঢাকা নৌপথে নির্ধারিত সময়ে চলছে লঞ্চ

চাঁদপুর: চাঁদপুর-ঢাকা নৌপথে আগের নির্ধারিত সময়সূচি অনুযায়ী লঞ্চ চলাচল শুরু হয়েছে। জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) চাঁদপুর নৌ ট্র্যাফিক বিভাগের সমন্বিত সিদ্ধান্তে লঞ্চ চলাচলের সিদ্ধান্ত হয়।

বৃহস্পতিবার (২৫ জুলাই) সকাল থেকে আগের নির্ধারিত সময়ে বিকেল ৫টা পর্যন্ত চাঁদপুর ঘাট থেকে ঢাকার সদরঘাটের উদ্দেশে ১২টি লঞ্চ ছেড়ে যায়।

চাঁদপুর নৌ বন্দরের ট্র্যাফিক পরিদর্শক (টিআই) শাহ আলম বলেন, যাত্রীদের সুবিধার্থে স্থানীয় প্রশাসনের নির্দেশনায় সকাল থেকে বিকেল ৫টা পর্যন্ত ঘাট থেকে লঞ্চগুলো ছেড়ে যায়। বিকেল ৫টার পরের নির্ধারিত সময়ের লঞ্চগুলো আপাতত বন্ধ থাকবে।

তিনি আরও বলেন, বুধবার (২৪ জুলাই) ঢাকা থেকে চাঁদপুরের উদ্দেশে কোনো লঞ্চ ছেড়ে আসেনি। তবে  বৃহস্পতিবার সকাল থেকে রাত ৯টা পর্যন্ত সদরঘাট থেকে যাত্রী নিয়ে ১০টি লঞ্চ চাঁদপুর ঘাটে আসে। এরপর আর লঞ্চ আসবে না এবং চাঁদপুর থেকেও ছেড়ে যাবে না।

চাঁদপুর নৌ বন্দরের উপ-পরিচালক (ট্র্যাফিক) মো. বছির আলী খান বলেন, স্থানীয় প্রশাসনের সঙ্গে সমন্বয় করে এবং যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করে লঞ্চগুলো চাঁদপুর ঘাট থেকে ছাড়া হচ্ছে। ২৪ জুলাই দুপুর ১২টা ও ১টার দিকে দুটি লঞ্চ সীমিতভাবে চাঁদপুর ঘাট থেকে সদরঘাটের উদ্দেশে ছেড়ে যায়। পরিস্থিতি স্বাভাবিক হলে আবারও পূর্ব নির্ধারিত সময়সূচি অনুযায়ী সব লঞ্চ চলাচল করবে।

বাংলাদেশ সময়: ২১২২ ঘণ্টা, জুলাই ২৫, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।