ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

জাতীয়

নরসিংদীতে ক্ষতিগ্রস্ত কারাগার পরিদর্শনে বিভাগীয় কমিশনার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৩ ঘণ্টা, জুলাই ২৭, ২০২৪
নরসিংদীতে ক্ষতিগ্রস্ত কারাগার পরিদর্শনে বিভাগীয় কমিশনার

নরসিংদী: নরসিংদীতে দুর্বৃত্তদের হামলায় ক্ষতিগ্রস্ত কারাগার পরিদর্শন করেছেন ঢাকা বিভাগীয় কমিশনার মো. সাবিরুল ইসলাম।  

শনিবার (২৭ জুলাই) সকালে তিনি ক্ষতিগ্রস্ত কারাগার পরিদর্শন করেন।

এসময় তিনি কারাগারটির বিভিন্ন স্থান ঘুরে দেখেন এবং সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলেন।

পরিদর্শন শেষে বিভাগীয় কমিশনার মো. সাবিরুল ইসলাম বলেন, দুর্বৃত্তদের হামলায় কারাগারটি ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। ঘটনার পর থেকে সরকারের মন্ত্রীসহ সংশ্লিষ্টরা কারাগারটি পরিদর্শন করেছেন। আমি ক্ষতির পরিমাণ দেখতে কারাগারটি পরিদর্শন করলাম। দ্রুত সময়ের মধ্যে ক্ষয়ক্ষতি নিরূপণ করা হবে। ইতোমধ্যে প্রকৌশলী ও ঠিকাদাররা কাজ করছে। শিগগিরই কারাগারটি ব্যবহারযোগ্য করতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে।

এসময় উপস্থিত ছিলেন- কারাগার অধিদপ্তরের অতিরিক্ত কারা মহা-পরিদর্শক কর্নেল শেখ সুজাউর রহমান, র‌্যাব-১১ এর অধিনায়ক লে. কর্নেল তানভীর বাশার, নরসিংদী জেলা প্রশাসক ড. বদিউল আলম, পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমানসহ প্রমুখ।

দেশে চলমান সহিংসতার মধ্যে দুর্বৃত্তরা শুক্রবার (১৯ জুলাই) বিকেলে নরসিংদী জেলা কারাগারে ভাঙচুর, অগ্নিসংযোগ, অস্ত্র ও গুলি লুট করে ৯ জঙ্গিসহ ৮২৬ জন আসামিকে ছেড়ে দেয়। এরই মধ্যে সোমবার জেলা প্রশাসন কারাগার থেকে পলায়নকারী সব কারাবন্দিকে আত্মসমর্পণের নির্দেশ দিয়ে গণবিজ্ঞপ্তি জারি করে। এরই পরিপ্রেক্ষিতে কয়েদিরা আইনজীবীদের মাধ্যমে কারাগারে আত্মসমর্পণ করেন। ইতোমধ্যে কারাগার থেকে পালিয়ে যাওয়া ৪৮১ জন কয়েদি আত্মসমর্পণ করেন। আর দুই নারীসহ ৪ জঙ্গিকে গ্রেপ্তার করা হয়েছে। আর জেলা কারাগার থেকে ৮৫টি আগ্নেয়াস্ত্র ও আনুমানিক ৭ হাজার গুলি লুট হয়। এর মধ্যে ২০টি চায়না রাইফেল, ১৫টি রাইফেল এবং ১০টি শর্টগান এ পর্যন্ত ৪৫টি অস্ত্র, ১ হাজার ৯১টি গুলি, ২২৭টি গুলির খোসা, ২০টি ম্যাগজিন ও ১০টি হ্যান্ডকাফ উদ্ধার করা হয়েছে। পাশাপাশি কারাগারে হামলার ঘটনায় দুইটি মামলাসহ পৃথক ১১টি মামলায় ১৮৪ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বাংলাদেশ সময়: ১৫২২ ঘণ্টা, জুলাই ২৭, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।