ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

জাতীয়

কোটা সংস্কার আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন আহতদের খাদ্য সামগ্রী দিল রেড ক্রিসেন্ট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২০ ঘণ্টা, জুলাই ২৮, ২০২৪
কোটা সংস্কার আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন আহতদের খাদ্য সামগ্রী দিল রেড ক্রিসেন্ট

ঢাকা: কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে সংঘটিত ঘটনাসমূহে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি গুরুতর আহতদের খাদ্য সামগ্রী দিয়েছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি।

রোববার (২৮ জুলাই) দুপুরে ঢামেক হাসপাতালে আহতদের দেখতে যান সোসাইটির চেয়ারম্যান অধ্যাপক ডা. এম. ইউ. কবীর চৌধুরী।

এ সময় তিনি অর্ধশতাধিক মানুষকে পথ্য হিসেবে খাদ্য সামগ্রীর প্যাকেজ দেন।

হাসপাতাল পরিদর্শনে গিয়ে আহতদের শারীরিক অবস্থা পর্যবেক্ষণ করেন ডা. কবীর চৌধুরী। সমবেদনা প্রকাশ করে তিনি বলেন, কোটা সংস্কারকে কেন্দ্র করে সংঘটিত ঘটনাসমূহে শ্রমজীবী সাধারণ মানুষ শারীরিক ও অর্থনৈতিকভাবে ব্যাপক ক্ষতির সম্মুখীন হয়েছেন। তাদের পাশে থাকতে এবং তাদের মনোবল ফিরিয়ে আনতে সরকারের সহযোগী প্রতিষ্ঠান হিসেবে রেড ক্রিসেন্ট সোসাইটির সহযোগিতা অব্যাহত থাকবে।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মানবিক এই উদ্যোগকে সাদরে গ্রহণ করে সোসাইটির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. আসাদুজ্জামান। তিনি বলেন, রাজধানীর ও এর আশপাশ থেকে গুলিবিদ্ধ হয়ে ঢাকা মেডিকেলে বর্তমানে ১৩৮ জন রোগী ভর্তি আছেন। এদের প্রায় সবাই রিকশাচালক, পোশাকশ্রমিক ও সাধারণ শ্রমজীবী মানুষ। পরিস্থিতির ভয়াবহতা বুঝে ওঠার আগেই তারা হামলার শিকার হন। বর্তমানে হাসপাতালের চিকিৎসকরা গুরুতর আহত এসব রোগীদের চিকিৎসাকেই প্রাধান্য দিচ্ছেন।

এ সময় সোসাইটির ডিজাস্টার রেসপন্স বিভাগের পরিচালক মো. মিজানুর রহমান, স্বাস্থ্য বিভাগের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল (অব.) অধ্যাপক ডা. এস এম হুমায়ুন কবিরসহ সোসাইটির স্বেচ্ছাসেবকরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯২১ ঘণ্টা, জুলাই ২৮, ২০২৪
এসসি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।