ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

জাতীয়

যানজট আর তাপদাহে নাকাল ঢাকাবাসী 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৩ ঘণ্টা, জুলাই ২৯, ২০২৪
যানজট আর তাপদাহে নাকাল ঢাকাবাসী 

ঢাকা: কোটাবিরোধী আন্দোলন আর কারফিউতে টানা দুই সপ্তাহ রাজধানীতে অচলাবস্থা থাকার পরে জনজীবন স্বাভাবিক হতে শুরু করেছে। কারফিউ শিথিলের পরে প্রথমদিকে যানজট তেমন না থাকলেও ধীরে ধীরে বাড়তে শুরু করেছে গাড়ির জট।

 অন্যদিকে তীব্র তাপদহে আরও ভোগান্তিতে পড়েছেন রাস্তায় চলাচলকারী মানুষ।

সোববার (২৯ জুলাই) রাজধানীর শাহবাগ মোড়, সায়েন্স ল্যাবরেটরি মোড়, কারওয়ান বাজার মোড়, বনানীসহ একাধিক এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।  

এরপর বিকেলে অফিস থেকে বের হয়ে যাত্রীদের বাড়তি চাপ থাকায় বাসও পাচ্ছেন না অনেকে।

অফিস ফেরত যাত্রী সাবরিনা চৌধুরী কাওরানবাজারে বাসের জন্যে অপেক্ষা করছিলেন। তখন এ যাত্রী বলেন, অফিস শেষে যাত্রীদের আজ অনেক ভোগান্তি হয়েছে। রাস্তায় বাসই পাওয়া যাচ্ছে না, যেসব পাওয়া যাচ্ছে সেসব বাসেও অনেক ভিড়।

বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত তাসলিম রহমান বলেন, সকালে কুড়িল থেকে বিজয় সরণি আসতে দেড় ঘণ্টা সময় লেগেছে। কাওরানবাজার পৌঁছাতে আরও এক ঘণ্টা।  

এয়ারপোর্ট-বঙ্গবন্ধু অ্যাভিনিউ পরিবহনের বাস চালক বলেন, গাড়ি নিয়া এয়ারপোর্ট থেকে মহাখালী আসতে পেরেছি।  পেছনে গাড়ির সারি। যানজটে অতিষ্ঠ হয়ে অনেককেই বাস থেকে নেমে হেঁটে চলে যাচ্ছেন।  

গত সপ্তাহে কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে দেশে সহিংসতা শুরু হয়। এ অবস্থায় দেশের সার্বিক পরিস্থিতি অবনতির দিকে যাওয়ায় গত শুক্রবার রাতে জারি করা হয় কারফিউ। বেসামরিক প্রশাসনকে সহায়তা দিতে সেদিন মধ্যরাতে মাঠে নামে সেনাবাহিনী।  

বাংলাদেশ সময়: ১৭৪৪ ঘণ্টা, জুলাই ২৯, ২০২৪
এনবি/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।