ঢাকা, মঙ্গলবার, ১৫ শ্রাবণ ১৪৩১, ৩০ জুলাই ২০২৪, ২৩ মহররম ১৪৪৬

জাতীয়

বুধবার থেকে স্বাভাবিক সময়ে চলবে ব্যাংক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০১ ঘণ্টা, জুলাই ৩০, ২০২৪
বুধবার থেকে স্বাভাবিক সময়ে চলবে ব্যাংক

ঢাকা: আগামীকাল বুধবার থেকে স্বাভাবিক কর্মসূচিতে চলবে ব্যাংকের লেনদেন। মঙ্গলবার (৩০ জুলাই) বাংলাদেশ ব্যাংকের অফসাইট সুপার ভিশন বিভাগ থেকে এ সম্পর্কিত সার্কুলার জারি করে সব তফসিলি ব্যাংকের  ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহীদের পাঠানো হয়েছে।

বুধবার থেকে সকাল ১০টা থেকে বিকেল ৬টা পর্যন্ত ব্যাংক খোলা থাকবে। আর ব্যাংকের লেনদেন চলবে ১০টা থেকে ৪টা পর্যন্ত।

গত ১ জুলাই থেকে সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা। আন্দোলনকে কেন্দ্র করে সংঘাত-সংঘর্ষ ও হতাহতের ঘটনা ঘটে। পরবর্তীতে ১৮ জুলাই সারা দেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা দেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। ওই দিন দুপুর থেকে ইন্টারনেট সেবা সীমিত এবং রাতে বন্ধ করে দেওয়া হয়।

এরপর শুক্রবার (১৯ জুলাই) রাতে দেশে কারফিউ জারি করে রোববার, সোমবার ও মঙ্গলবার সাধারণ ছুটি ঘোষণা করে সরকার। কারফিউ ও সাধারণ ছুটির জন্য ব্যাংক তিনদিন বন্ধ ছিল। এরপর পাঁচ কার্যদিবস কারফিউ শিথিলের সময় সীমিত পরিসরে ব্যাংকিং কার্যক্রম চলে। ১২ দিন ও ৮ কার্যদিবস পর বুধবার থেকে স্বাভাবিক ব্যাংকিং চালু হতে যাচ্ছে।

বাংলাদেশ সময়: ১৭৫৮ ঘণ্টা, জুলাই ৩০, ২০২৪
জেডএ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।