ঢাকা, মঙ্গলবার, ১৫ শ্রাবণ ১৪৩১, ৩০ জুলাই ২০২৪, ২৩ মহররম ১৪৪৬

জাতীয়

গণভবন-বিমানবন্দরে জঙ্গি হামলার পরিকল্পনা ছিল: আরাফাত

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৬ ঘণ্টা, জুলাই ৩০, ২০২৪
গণভবন-বিমানবন্দরে জঙ্গি হামলার পরিকল্পনা ছিল: আরাফাত তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ এ আরাফাত (ফাইল ছবি)

ঢাকা: কোটা আন্দোলনের ওপর ভর করে গণভবন ও এয়ারপোর্টে (বিমানবন্দর) জঙ্গি হামলার পরিকল্পনা ছিল বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ এ আরাফাত।

মঙ্গলবার (৩০ জুলাই) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে সাত মন্ত্রী, চার সচিব ও আইনশৃঙ্খলা বাহিনীর শীর্ষ কর্মকর্তাদের বৈঠকের এক পর্যায়ে বাইরে এসে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি এসব কথা জানান।

মোহাম্মদ এ আরাফাত বলেন, কীভাবে তারা পরিকল্পনা করে জঙ্গি আক্রমণ করেছে, এসব বিষয় নিয়ে বৈঠকে আলোচনা হচ্ছে। আমরা সবগুলো বিষয় মূল্যায়ন করছি। তারা গণভবনে হামলার পরিকল্পনা করেছিল।

তিনি বলেন, তারা টেলিভিশনে কেন হামলা করতে গেল? মেট্রোরেলের সঙ্গে কী সম্পর্ক কোটার? তবুও তারা কেনো পুড়িয়েছে?  তারা পুলিশ স্টেশনে হামলা করেছে। এর সঙ্গে কী সম্পর্ক?

আরাফাত বলেন, তাদের বিমানবন্দরে হামলার পরিকল্পনা ছিল। এ জিনিসগুলো মূল্যায়ন করা হয়েছে। তাদের শক্তি কতটুকু ছিল বা আছে সেগুলো মূল্যায়ন করা হচ্ছে। মূলত থার্মোমিটারের মতো কতটা গরম বা ঠান্ডা আছে, তা মূল্যায়ন করা হচ্ছে।  

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, জুলাই ৩০, ২০২৪
আরকেআর/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।