ঢাকা, বুধবার, ৩০ শ্রাবণ ১৪৩১, ১৪ আগস্ট ২০২৪, ০৮ সফর ১৪৪৬

জাতীয়

গুলিবিদ্ধ আবু সুফিয়ানের পাশে জামায়াত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৫ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২৪
গুলিবিদ্ধ আবু সুফিয়ানের পাশে জামায়াত

বরিশাল: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গুলিবিদ্ধ আবু সুফিয়ানের চিকিৎসার জন্য আর্থিক সহযোগিতা দিয়েছে বরিশাল মহানগর জামায়াতে ইসলামী।

মঙ্গলবার (১৩ আগস্ট) বরিশাল শেরে-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে তাকে দেখতে গিয়ে চিকিৎসার খোঁজখবর ও আর্থিক সহযোগিতা দেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি অ্যাডভোকেট মুয়াযযম হোসাইন হেলাল।

এ সময় আরও উপস্থিত ছিলেন মহানগর জামায়াতের আমির ও কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য অধ্যক্ষ জহির উদ্দিন মু. বাবর, মহানগর কর্মপরিষদ সদস্য অধ্যক্ষ আমিনুল ইসলাম খসরু, কোতয়ালী দক্ষিণ থানা আমির তারিকুল ইসলাম, সদর উপজেলা আমির মাওলানা সফিউল্লাহ্ তালুকদার, জামায়াত নেতা অ্যাডভোকেট সালাউদ্দিন মাসুম, মাওলানা আব্দুর রউফ, শামীম কবিরসহ স্থানীয় নেতারা।  

এ সময় জামায়াত নেতারা তার চিকিৎসার খোঁজখবর নেন এবং আগামী দিনে চিকিৎসার ক্ষেত্রে সহযোগিতা করার ব্যাপারে আশ্বস্ত করেন।

অ্যাডভোকেট হেলাল বলেন, তোমরা জাতীয় বীর। তোমাদের এই বিশাল আত্মত্যাগের কারণে দীর্ঘ আন্দোলনের ফসল হিসেবে এই স্বৈরাচার বিদায় নিয়েছে, জাতির কাছে তোমাদের মর্যাদা চিরদিন সমুজ্জ্বল থাকবে। এ সময় আবু সুফিয়ানের সুস্থতার জন্য আল্লাহর দরবারে দোয়া করা হয়।

উল্লেখ্য, আবু সুফিয়ান দারুল উলুম ইসলামিয়া কারেমিয়া মাদ্রাসায় পড়াশোনার সুবাদে ঢাকায় থাকতেন এবং সেখানে আন্দোলনে অংশ নিয়েছিলেন। গত ৪ আগস্ট যাত্রাবাড়ী থানার সামনে তিনি গুলিবিদ্ধ হন এবং ঢাকা মেডিকেলে চিকিৎসা নেন। বর্তমানে তিনি বরিশালের শেরে-ই-বাংলা মেডিক্যাল চিকিৎসাধীন। তার গ্রামের বাড়ি বরিশাল সদর উপজেলার চড়বাড়িয়া ইউনিয়নের লামচরী গ্রামে।  

এদিকে সোমবার বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত আব্দুল্লাহ আল আবিরের বরিশাল নগরের গোড়াচাঁদ দাশ রোডের বাসায় গিয়ে পরিবারের খোঁজ-খবর নিয়েছেন জামায়াত নেতারা।

অ্যাডভোকেট মুয়াযযম হোসাইন হেলাল নিহত আবিরের পরিবারের খোঁজখবর নেন এবং গভীর সমবেদনা প্রকাশ করেন।  

ওইসময় তিনি বলেন, আব্দুল্লাহ আল আবিরের মত সাহসী ছেলেরা গুলির সামনে বুক পেতে দাঁড়ানোর কারণেই জগদ্দল পাথরের মত বসে থাকা স্বৈরাচার হাসিনা সরকার বিদায় নিতে বাধ্য হয়েছে। এ জাতি এই সাহসী সন্তানদের চিরদিন শ্রদ্ধার সাথে স্মরণ করবে।

তিনি আরো বলেন, আমিরে জামায়াতের নির্দেশনা মোতাবেক আমরা প্রতিটা শহীদ পরিবারে যাচ্ছি খোঁজখবর নিচ্ছি এবং সাধ্যমত সহযোগিতা করছি। আপনারা আমাদের জন্য দোয়া করবেন যাতে আমরা এই কাজ অব্যাহত রাখতে পারি। আমরা এই আন্দোলনে নিহত আমাদের সাহসী সন্তানদের জন্য দোয়া করি মহান আল্লাহ তাদেরকে শহীদ হিসেবে কবুল করে জান্নাতের সর্বোচ্চ মাকাম দান করুন। এই শহীদ পরিবারগুলোর পাশে জামায়েত ইসলামী সব সময় থাকবে ইনশাআল্লাহ্।  

উল্লেখ, ঢাকার একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের সাপোর্ট স্টাফ আবদুল্লাহ আল আবির কোটা সংস্কার আন্দোলনে নেমে গত ১৯ জুলাই পুলিশের গুলিতে আহত হয়েছিলেন। পরদিন ২০ জুলাই সকালে চিকিৎসাধীন অবস্থায় তিনি হাসপাতালে মারা যান। ২১ জুলাই রাতে বরিশালের বাবুগঞ্জ উপজেলার বাহেরচর ক্ষুদ্রকাঠী গ্রামে জানাজা শেষে তাকে দাফন করা হয়।

বাংলাদেশ সময়: ১৩৩১ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২৪
এমএস/নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।