ঢাকা, বুধবার, ৩০ শ্রাবণ ১৪৩১, ১৪ আগস্ট ২০২৪, ০৮ সফর ১৪৪৬

জাতীয়

মিরপুর গার্লস আইডিয়ালের প্রধান শিক্ষিকাকে পদত্যাগের আল্টিমেটাম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৭ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২৪
মিরপুর গার্লস আইডিয়ালের প্রধান শিক্ষিকাকে পদত্যাগের আল্টিমেটাম

ঢাকা: রাজধানীর মিরপুর গার্লস আইডিয়ালের প্রধান শিক্ষিকাকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছে আন্দোলনরত শিক্ষক ও শিক্ষার্থীরা।  

বুধবার (১৪ আগস্ট) সকালে মিরপুর ১০ নম্বর প্রতিষ্ঠানের সামনে আন্দোলন করে তারা।

পরবর্তীতে তারা প্রতিষ্ঠানের ভিতরেও আন্দোলন করে। আন্দোলন শেষে প্রধান শিক্ষিকা ও সহকারী প্রধান শিক্ষককে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দেওয়া হয়।  

আন্দোলনকারীদের অভিযোগ, স্কুল প্রশাসনের লোকজন সময় মত স্কুলে আসে না এবং প্রশাসনের সঙ্গে যুক্ত শিক্ষকরা ক্লাস নেন না, এমনকি প্রশাসনের হেলপার দিয়ে সকল শিক্ষক কর্মচারীদের দমন করানো হয়।  

তারা আরো অভিযোগ করেন, স্কুলের পরীক্ষা কমিটিতে একই ব্যক্তিগণ একাধিকবার দায়িত্বে থাকার ফলে তাদের মাধ্যমে প্রশ্ন ফাঁস হয়। এই সমস্যা সকলে জানেন, আইডিয়ালের টিচাররা পরীক্ষার আগে প্রশ্ন ফাঁস করে দেন। এছাড়া স্কুলের গেট সকলের জন্য মুক্ত করে দেওয়া হয়েছে ফলে ছেলে মেয়ে স্কুলের ভিতরে বসে আড্ডা দেয়। এইসব সমস্যার সমাধানসহ মোট ১৪ দফা দাবি জানায় মিরপুর আইডিয়াল স্কুল এন্ড কলেজের আন্দোলনরত শিক্ষার্থীরা।  

প্রতিষ্ঠানের শিক্ষিকা বিপাশা জানান, আমাদের স্কুল দুর্নীতি দিয়ে ভর্তি। আমরা এর সমাধান চাই। আমরা আজ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছি। আগামী ২৪ ঘণ্টা আল্টিমেটাম দেয়া হলো এর ভিতর যদি উনি নিজের ইচ্ছায় পদত্যাগ না করেন, তাহলে আমরা বৃহত্তর কর্মসূচির ঘোষণা করব। আমরা শিক্ষা প্রতিষ্ঠানের সামনে আন্দোলন করবো এছাড়া মিরপুর ১০ গোল চত্বরে আন্দোলন করবো।

বাংলাদেশ সময়: ১৩৪৭ ঘণ্টা, আগস্ট ১৪,২০২৪
এমএমআই/এমএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।