ঢাকা, বুধবার, ৩০ শ্রাবণ ১৪৩১, ১৪ আগস্ট ২০২৪, ০৮ সফর ১৪৪৬

জাতীয়

আন্দোলনের মুখে স্বেচ্ছা অবসরে যেতে ডিএসসিসির প্রধান প্রকৌশলীর আবেদন 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪২ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২৪
আন্দোলনের মুখে স্বেচ্ছা অবসরে যেতে ডিএসসিসির প্রধান প্রকৌশলীর আবেদন 

ঢাকা: কর্মকর্তা–কর্মচারীদের আন্দোলনের মুখে স্বেচ্ছায় অবসরে যেতে আবেদন করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী আশিকুর রহমান।  

মঙ্গলবার দুপুরে সংস্থার মেয়র শেখ ফজলে নূর তাপসের কাছে এই আবেদন করেছেন তিনি।

মেয়র দেশে না থাকায় আবেদনের বিষয়টি মন্ত্রণালয়কে চিঠির মাধ্যমে জানানো হয়েছে বলে জানিয়েছেন সংস্থাটির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান।  

গত ৫ আগস্ট প্রধানমন্ত্রীর পদ থেকে শেখ হাসিনা পদত্যাগ করে দেশ ছাড়ার পরদিন ৬ আগস্ট থেকেই ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী আশিকুর রহমানের বিরুদ্ধে নানা দুর্নীতি, অনিয়ম, অদক্ষতা, অযোগ্যতা ও অসহযোগিতার কারণে করপোরেশনের উন্নয়নমূলক কাজ স্থবির হয়ে পড়ার অভিযোগ এনে আন্দোলনে নামেন সংস্থার কর্মকর্তা ও কর্মচারীরা। এই সময়ে ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী অফিসেও আসেননি। টানা ছয় দিন আন্দোলনের মুখে তিনি স্বেচ্ছায় অবসরে যেতে আবেদন করেন।  

ঢাকা দক্ষিণ সিটির প্রধান নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমান বলেন, উনি স্বেচ্ছায় অবসরে যেতে আবেদন করেছেন। বিষয়টি যেহেতু জরুরি, তাই মেয়র দেশে না থাকায় প্রয়োজনীয় ব্যবস্থা নিতে আজই মন্ত্রণালয়ে চিঠি পাঠিয়েছি।

মঙ্গলবার সকাল সাড়ে নয়টা থেকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান কার্যালয় নগর ভবনের দোতলায় সংস্থার প্রধান নির্বাহীর দপ্তরের সামনে বিক্ষোভ শুরু করেন কয়েক'শ কর্মকর্তা ও কর্মচারী। এক পর্যায়ে ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলীকে অপসারণ করতে তারা প্রধান নির্বাহী কর্মকর্তাকে লিখিত চিঠি দিয়ে ২৪ ঘণ্টা সময় বেঁধে দেন। এর কিছুক্ষণ পরই খবর আসে প্রধান নির্বাহী কর্মকর্তা স্বেচ্ছায় অবসর গ্রহণের জন্য আবেদন করেছেন।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২৪
নিউজ ডেস্ক 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।