ঢাকা, রবিবার, ২ ভাদ্র ১৪৩১, ১৮ আগস্ট ২০২৪, ১২ সফর ১৪৪৬

জাতীয়

বাগেরহাটে ছাত্র আন্দোলনে শহীদ সাব্বিরের কবর জিয়ারত

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৪ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২৪
বাগেরহাটে ছাত্র আন্দোলনে শহীদ সাব্বিরের কবর জিয়ারত

বাগেরহাট: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে অংশ নিয়ে পুলিশের গুলিতে নিহত বাগেরহাটের চিতলমারীর শহীদ সাব্বির মল্লিকের কবর জিয়ারত করেছেন স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় নির্বাহী কমিটির তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মশিউর রহমান যাদু।  

শনিবার (১৭ আগস্ট) বিকেলে চিতলমারী উপজেলার হিজলা-মাঠপাড়া গ্রামে শহীদ সাব্বির মল্লিকের কবর জিয়ারত করেন।

 

এসময়, শহীদ সাব্বির মল্লিকের বাবা অবসরপ্রাপ্ত সেনা সদস্য মো. শহিদুল্লাহ মল্লিক, চিতলমারী উপজেলা বিএনপির আহ্বায়ক মোমিনুল হক টুলু, সদস্য সচিব আহসান হাবিব ঠান্ডা, যুবদলের আহ্বায়ক জাকারিয়া মিলন, সদস্য সচিব শেখ আসাদুজ্জামান, ছাত্রদলের আহ্বায়ক ইউনুস বিশ্বাস, স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক নেয়ামত আলী খানসহ বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।  

জিয়ারত শেষে সন্তানহারা বাবা মো. শহিদুল্লাহ মল্লিককে সান্ত্বনা দেন মশিউর রহমান যাদু। শহীদ সাব্বির মল্লিক হত্যার বিচারের দাবিতে আইনগত ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় এই নেতা।

পরে নেতাকর্মীদের নিয়ে পার্শ্ববর্তী এলাকার আরেক শহীদ জসিম ফকিরের কবর জিয়ারত করেন মশিউর রহমান যাদু।

এর আগে চিতলমারী, মোল্লাহাট, ফকিরহাটের স্থানীয় বিএনপি ও অঙ্গ-সংগঠনের নেতাকর্মীদের নিয়ে সনাতন ধর্মালম্বীদের মন্দির পরিদর্শন এবং হিন্দু সম্প্রদায়ের সাথে তাদের সুরক্ষার বিষয়ে এলাকা ভিত্তিক সুরক্ষা কমিটির সঙ্গে আলোচনা করেন তিনি।  

এছাড়া, ফকিরহাট থেকে মোটরসাইকেল শোভাযাত্রা নিয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে পথসভা করেন। পথসভায় নেতাকর্মীদের উদ্দেশ্যে যাদু বলেন, ছাত্রজনতার গণঅভ্যুত্থানে হাজার প্রাণের বিনিময়ে বাংলাদেশ দ্বিতীয় বার স্বাধীনতা অর্জন করেছে। এই অর্জন ধরে রাখার দায়িত্ব স্বাধীনতাকামী বিপ্লবীদের। গণহত্যা আর অগণিত ছাত্রজনতার রক্ত ঝরানোর দায়ে খুনি হাসিনার বিচার কার্যকর করতে হবে।

তিনি আরও বলেন, তারেক রহমানের নির্দেশনা হচ্ছে - বিএনপি বা তার অঙ্গ ও সহযোগী সংগঠনের পরিচয়ে কেউ যদি বেআইনি কাজে জড়িত থাকে, তাদের বিরুদ্ধে সাংগঠনিক ও আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে। এরা কোন দলের নয়, এরা দেশের শত্রু। এদের ধরে দেশপ্রেমিক সেনাবাহিনীর হাতে সোপর্দ করা আহ্বান জানাই।

বাংলাদেশ সময়: ০১৫০ঘণ্টা, আগস্ট ১৮, ২০২৪
এসএএইচ


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ