ঢাকা, রবিবার, ৩ ভাদ্র ১৪৩১, ১৮ আগস্ট ২০২৪, ১২ সফর ১৪৪৬

জাতীয়

খুলনা আলিয়া মাদরাসার অধ্যক্ষের পদত্যাগের দাবিতে সড়ক অবরোধ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৬ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২৪
খুলনা আলিয়া মাদরাসার অধ্যক্ষের পদত্যাগের দাবিতে সড়ক অবরোধ

খুলনা: খুলনা আলিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ হাফেজ মাওলানা আবুল খায়ের মোহাম্মদ যাকারিয়ার পদত্যাগের দাবিতে সড়ক অবরোধ করেছেনমাদরাসার শিক্ষক ও শিক্ষার্থীরা।

রোববার (১৮ আগস্ট) সকাল ১০ টা থেকে দুপুর ১২টা পর্যন্ত খুলনা আলিয়া কামিল মাদরাসার সামনের খান জাহান আলী সড়ক অবরোধ করে রাখেন তারা।

এসময় তারা বিক্ষোভ প্রদর্শন করেন। এবং অধ্যক্ষকে অভিহিত করে স্লোগান দেন আওয়ামী লীগের দালাল, চাটুকার, ভুয়া ভুয়া বলে।

বিক্ষোভকারীরা অধ্যক্ষের পদত্যাগের আল্টিমেটাম দেন একই সাথে তার সহযোগী সকল শিক্ষককে ক্ষমা চাওয়ার হুশিয়ারি দেওয়াহয়।

খুলনা আলিয়া কামিল মাদরাসার সমন্বয়কদের প্রধান আবু নাঈম বলেন, এই আলিয়া মাদরাসা দিনের মারকাজ। এখান থেকে আলেম তৈরি হয়। আওয়ামী লীগের ক্যাডার তৈরি হয় না। আমরা আমাদের ন্যায্য দাবি আদায়ের জন্য আজ রাস্তায় আসতে বাধ্য হয়েছি। আমরা এমন একজন অধ্যক্ষ চাই যিনি আমাদের আলেম হিসেবে গড়ে ওঠার সুযোগ করে দেবেন।  

জানা যায়, খুলনা আলিয়া কামিল মাদরাসা বাংলাদেশের খুলনা বিভাগের একটি গুরুত্বপূর্ণ আলিয়া মাদরাসা। এই মাদ্রাসা ১৯৫২ সালে খুলনা মহানগরীতে প্রতিষ্ঠা করা হয়। দাখিল ও আলিম পর্যায়ের ফলাফলের দিক থেকে এই মাদরাসার সুনাম রয়েছে। খুলনা বিভাগের দাখিল, আলিম, ফাজিল, কামিল প্রভৃতি পরীক্ষার সময় এই মাদরাসাকে কেন্দ্র হিসাবে ব্যবহার করা হয়।  

১৯৫২ সালে ২ এপ্রিল তারিখে খুলনা বিভাগের প্রাণকেন্দ্রে এই মাদরাসা স্থাপন করা হয়। এরপর ১৯৬৬ সালের ১ জুলাই পাকিস্তান সরকার কর্তৃক এই মাদরাসাটি অনুমোদন লাভ করে। পরবর্তীতে স্থানীয় ব্যক্তিবর্গের প্রচেষ্টায় ধীরে ধীরে এই মাদ্রাসা কামিল মাদরাসায় রূপান্তরিত হয়।

বিক্ষোভকারীরা জানান, খুলনা আলিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ হাফেজ মাওলানা আবুল খায়ের মোহাম্মদ যাকারিয়া দুর্নীতিগ্রস্থ। বর্তমানে এই অধ্যক্ষের অনুসারীরা শিক্ষক, শিক্ষার্থীদের বিভিন্ন ধরনের হুমকি ধামকি দিচ্ছে।


বাংলাদেশ সময়: ১১২৫ ঘণ্টা, আগস্ট ১৮,২০২৪
এমআরএম/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ